তাড়াশের গর্ব লাঙ্গলমুড়া গ্রামের সন্তান কে. এম. আব্দুস সালাম

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, মে ১৮, ২০২০
0Shares

মহসীন আলী, তাড়াশ-সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের তাড়াশের গর্ব লাঙ্গলমুড়া গ্রামের সন্তান কে. এম. আব্দুস সালাম উপজেলার মধ্যে প্রথম সচিব হলেন। সচিব হওয়ার খবরটি প্রকাশ হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) ও এলাকাবাসীর মুখে মুখে খুশির বন্যা বয়ে যাচ্ছে।
রবিবার (১৭ মে) রাষ্ট্রপতির আদেশক্রমে উর্ধতন নিয়োগ-১ অধিশাখা থেকে প্রজ্ঞাপন জারির মাধ্যমে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব পদে পদোন্নতি পেয়েছেন তিনি।

কে. এম. আব্দুস সালাম উপজেলার বারুহাস ইউনিয়নের লাংঙ্গলমুড়া তিতুলিয়া গ্রামের খন্দকার আব্দুস সাত্তার মাস্টারের ছেলে।
১৯৮৯ সালে অ্যাডমিন ক্যাডারের সদস্য হিসাবে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন তিনি। এরপর সহকারী কমিশনার ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট, ইউএনও, এডিসি, রাজশাহী সিটি কর্পোরেশনের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিও বিষয়ক ব্যুরোতে পরিচালক (যুগ্ম সচিব), টেকসই এবং পুনর্নবীকরণযোগ্য শক্তি উন্নয়ন কর্তৃপ¶ (ঝজঊউঅ), বিদ্যুৎ বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রলয়ের সদস্য (অতিরিক্ত সচিব), নাগরিক বিমান ও পর্যটন মন্ত্রনালয়ের আওতায় সোনারগাঁও হোটেল-এর ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

তিনি ২০১৮ সালের ১৮ই জানুয়ারি প্রধানমন্ত্রীর অধীনে এনজিও বিষয়ক ব্যুরোতে মহাপরিচালক (অতিরিক্ত সচিব) যোগদান করে অতি সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে আসছিলেন। তাড়াশের গর্ব লাঙ্গলমুড়া গ্রামের সন্তান কে. এম. আব্দুস সালাম ভাইয়ের জন্য তাড়াশ উপজেলাবাসী আল্লাহর নিকট মঙ্গল কামনা করছে।