সপ্তাহে ৭ দিন ব্যাংক খোলা রাখতে হবে: কেন্দ্রীয় ব্যাংক

প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, মে ১৯, ২০২০
0Shares

নিউজ ডেস্ক: আসন্ন পবিত্র ঈদুল ফিতরের আগে পোশাক শ্রমিকদের বেতন ভাতা রিশোধের জন্য পোশাক শিল্পঘন এলাকায় আগামী শুক্রবার ও শনিবার তফসিলি ব্যাংকের সংশ্লিষ্ট শাখা খোলা রাখার নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে সার্কুলার জারি করে।আমাদেরসময়.কম

সার্কুলারে বলা হয়েছে, আসন্ন পবিত্র ঈদুল ফিতরের আগে তৈরি পোশাকশিল্পে কর্মরত কর্মচারী ও কর্মকর্তাদের বেতন ভাতা পরিশোধের সুবিধার্থে এবং রফতানি বাণিজ্য সচল রাখার স্বার্থে আগামী ২২ ও ২৩ মে ব্যাংকের শাখা খোলা রাখার নির্দেশ দেয়া হয়েছে।

আরও বলা হয়েছে, রপ্তানি বিল ক্রয়ের মাধ্যমে নগদ অর্থ প্রদানের লক্ষ্যে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাকশিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাকশিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে খোলা রাখতে বলা হয়েছে।

নির্দেশানায় বলা হয়েছে, ২২ মে ব্যাংকিং লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য দুপুর ১টা পর্যন্ত খোলা রাখা যাবে।

২৩ মে ব্যাংকিং লেনদেন সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চলবে। এরমধ্যে বেলা ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য বিকেল সাড়ে ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।