আগে দেশকে বাঁচান-আনন্দের বহু সময় পাবেন: ওসি সাভার হাইওয়ে থানা

প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, মে ২১, ২০২০
0Shares

নিজস্ব প্রতিবেদক:  আসন্ন মাহে রমজানের ঈদকে সামনে রেখে যাত্রীবাহি পরিবহন নিয়ন্ত্রণে সাভার উপজেলা কঠোর পদক্ষেপ গ্রহন করার কথা জানিয়েছেন সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লা-হেল বাকী।

বৃহস্পতিবার (২১  মে) ঢাকা-আরিচা মহাসড়কের বিশমাইল সহ বিভিন্ন জায়গায় পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে । সেখানে দুরুত্ব  বজায় রেখে কাজ করছে পুলিশ ।

ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্রা মহাসড়ক দিয়ে দেশের বিভিন্ন জেলায় ঈদে কয়েক লক্ষাধিক মানুষ পরিবার পরিজন নিয়ে নিজ বাড়ীতে যান। বর্তমান করোনা পরিস্থিতিতে যে যেখানে অবস্থান করছেন তারা তাদের পরিবার পরিজন নিয়ে সেখানেই ঈদ পালন করবে এমন কথা বলা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। মানুষদের যাতায়াত ও চলাফেরা শিথিল হলেও গনপরিবহন বন্ধ রয়েছে। পূর্বের মত মানুষজন ঘরমুখো হতে শুরু করলে করোনা পরিস্থিতি ভয়াবহ রুপ নিবে এমনটাই মনে করছেন বিশ্লেষকরা।

সাভার উপজেলা বাসীকে নিরাপদে রাখতে ইতিমধ্যে বিভিন্ন পয়েন্টে প্রায় ৪/৫ টি পুলিশী চেকপোস্টে স্থাপন করা হয়েছে। এসব চেকপোস্টে অন্য জেলা থেকে আগত মাইক্রো, পিকআপ ভ্যান, প্রাইভেট কার এবং ট্রাকগুলোকে তল্লাশী সহ জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং আইন অমান্য করার অপরাধেও মামলা দিচ্ছে পুলিশ।

এব্যাপারে কর্তব্যরত পুলিশ কর্মকর্তা (এসআই) মসলেম উদ্দিন বলেন,  ঢাকাতে করোনার প্রভাবটা একটু বেশি, ঢাকার কোন মানুষ যেন গ্রামে গিয়ে তার পরিবার ও আত্নীয় স্বজনদের ঝুঁকির মধ্যে না ফেলে, সে জন্যই আমাদের এই কঠোর অবস্থান । সামান্য কজন মানুষের ঈদ আনন্দের জন্য দেশটাকে ধ্বংসের মুখে ঠেলে দিতে পারিনা।

এ বিষয়ে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ আব্দুলা-হেল বাকী জানান, পুলিশী চেকপোস্ট গুলোতে দায়িত্বরত পুলিশ সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।অযথা বিভিন্ন অজুহাতে ঢাকা ও বিভিন্ন জেলা থেকে এসে আইন ভাঙবেন না। আগে দেশকে বাঁচান-আনন্দের বহু সময় পাবেন।ঈদের আগে গণপরিবহন ঠেকাতে এখন থেকে আরো কঠোর অবস্থানে যাচ্ছে পুলিশ।