মোংলা পণ্য ওঠা নামা বন্ধ, ঝড়ে ঘরবাড়ী ও গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতি!

প্রকাশিত: ৩:৪২ অপরাহ্ণ, মে ২৮, ২০২০
0Shares

শরিফুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধিঃ উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করায় আজ বৃহস্পতিবারও মোংলা সমুদ্র বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বলবৎ রয়েছে। দুর্যোগপূর্ণ এই আবওহায় বিঘ্নিত হচ্ছে পণ্য ওঠানামার কাজ।

বায়ুচাপের প্রভাবে মোংলা বন্দরসহ সংলগ্ন সুন্দরবন উপকূলীয় এলাকার উপর দিয়ে ঝড়-বৃষ্টি বয়ে যাচ্ছে। যা আরও ২/১ দিন ধরে অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। যেখানে তিন নম্বর সতর্ক বার্তা থেকে না বাড়লেও খুব সহসাই নামছে না বলেও জানানো হয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার কমান্ডার শেখ ফকর উদ্দিন জানান, গত ২/৩ দিন ধরে এ এলাকাজুড়ে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। ফলে বিঘ্নিত হচ্ছে বন্দরে অবস্থানরত ৮টি বিদেশি বাণিজ্যিক জাহাজের পণ্য বোঝাই-খালাস ও পরিবহন কাজ।

এদিকে বুধবার রাতে আকস্মিক ঝড়ে পৌর শহরের কুমারখালী, জয়বাংলাসহ আশপাশ এলাকায় কাঁচা-পাকা ঘরবাড়ী ও গাছপালা বিধ্বস্ত হয়েছে।

কুমারখালী এলাকার বাসিন্দা ব্যবসায়ী, রাজনীতিক ও সাংবাদিক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম বলেন, মঙ্গলবার রাতের ঝড়ে তার নিজের অটো রাইস মিলের চাল, দেয়াল, গোডাউনের দেয়াল ও দুইটি কাঠ-টিনের ঘর বিধ্বস্ত হয়েছে।