ঈশ্বরগঞ্জে খাদ্য গুদামে অনিয়মের অভিযোগে কর্মকর্তাসহ ৭জন প্রত্যাহার

প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, মে ৩০, ২০২০
0Shares

 

ময়মনসিংহ প্রতিনিধি:
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি খাদ্যগুদামে ৩হাজার ৯শ ৫০কেজি চাল কেলেঙ্কারি ঘটনায় গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ছয়জন নিরপত্তা কর্মীকে প্রত্যাহার করা হয়েছে।

প্রত্যাহারের বিষয়টি তদন্তে গিয়ে জেলা খাদ্য কর্মকর্তা জহিরুল ইসলাম নিশ্চিত করেছেন।

প্রত্যাহারকৃতরা হচ্ছেন, আঠারবাড়ি খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ আলী ও গুদামের ছয়জন নিরাপত্তা কর্মী। গত বৃহস্পতিবার জেলা খাদ্য বিভাগ থেকে প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে।

রবিবার থেকে প্রত্যাহার কার্যকর করা হবে।
জানা যায়, একটি চক্র পার্শ্ববর্তী নান্দাইল উপজেলা থেকে সরকারি খাদ্যবান্ধব ১০টাকা কেজি দরের ৩হাজার ৯শ ৫০কেজি চাল আঠারবাড়ি ১নম্বর সরকারি খাদ্যগুদামে অভ্যন্তরিন বোরো সংগ্রহের নামে ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ আলীর যোগসাজসে মজুদ করে রাখে।

গোপন সূত্রের খবর পেয়ে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন গুদামটি সিলগালা করেন। এ ব্যপারে জেলা খাদ্য কর্মকর্তা মো. জহিরুল ইসলামকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হচ্ছেন খাদ্যবিভাগের সহকারী রসায়নবিদ উত্তম কুমার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (কারিগরি) মো.আলাউদ্দিন। কমিটির সদস্যরা গত বৃহস্পতিবার রাতে ঘটনাস্থলে এসে আরো তিনটি গুদাম সিলগালা করেন।
তদন্ত কমিটির প্রধান জেলা খাদ্য কর্মকর্তা মো. জহিরুল ইসলাম বলেন, বিষয়টি তদন্তাধীন। তাই এ বিষয়ে এখনই মন্তব্য করা যাবে না। তবে এ ঘটনায় খাদ্য কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়াসহ তাঁকে বদলি করা হয়েছে।##