৬১ লাশ দাফন করা সেই কাউন্সিলর দিশেহারা হয়ে ছুটছেন স্ত্রীকে নিয়ে

প্রকাশিত: ১০:২৬ পূর্বাহ্ণ, মে ৩১, ২০২০
0Shares

নিউজ ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের জনপ্রিয় এবং বহুল আলোচিত কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদের স্ত্রী আফরোজা খন্দকার লুনার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। তার অবস্থা সংকটাপন্ন। প্রচণ্ড শ্বাসকষ্টে ভুগছেন তিনি!

আক্রান্ত হওয়ার আটদিন আগে করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে থাকা স্ত্রীকে বাঁচাতে মধ্যরাতে হাসপাতালে ছুটছেন কাউন্সিলর খোরশেদ।

কাউন্সিলর খোরশেদের একদিন আগে নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসা তার স্ত্রীর শারীরিক অবস্থা বর্তমানে খুবই সংকটাপন্ন। মাত্র বারো ঘন্টা আগে খোরশেদের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এই সময় তার আইসোলেশনে বিশ্রামে থাকার কথা। তবে করোনায় আক্রান্ত সহধর্মিনীর অবস্থা সংকটাপন্ন হওয়ায় নিজের কথা না ভেবে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করতে মধ্যরাতে বেরিয়ে পড়েছেন তিনি।

করোনায় মৃত্যু হওয়া ৬১ লাশ দাফন ও দাহ করে গণমাধ্যম সূত্রে ‘মানবতার ফেরিওয়ালা’ এবং সংসদ সদস্য সেলিম ওসমানের মাধ্যমে ‘বীর বাহাদুর’ খ্যাত এই কাউন্সিলর স্ত্রীর জীবন বাঁচাতে এখন মরিয়া হয়ে উঠেছেন। অ্যাম্বুলেন্সে করে স্ত্রীকে নিয়ে হাসপাতাল থেকে হাসপাতালে ছুটছেন বলে তার ঘনিষ্টজনদের কাছ থেকে নিশ্চিত হওয়া গেছে।

করোনা রোগিদের চিকিৎসা দেয়া নারায়ণগঞ্জ শহরের কোনো হাসপাতালে আইসিইউ না পেয়ে শনিবার মধ্যরাতে কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ জেলার সোনারগাঁ উপজেলার কাঁচপুর এলাকায় সাজেদা হাসপাতালে গিয়ে পৌঁছেছেন। যেখানে শুধুমাত্র করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা প্রদান করা হয়ে থাকে। তবে সেখান থেকে আইসিইউ পাওয়ার কোনো নিশ্চয়তা মেলেনি এখন পর্যন্ত। হাসপাতাল কর্তৃপক্ষ কাউন্সিলর খোরশেদের পরিচয় জানতে পেরে সকালের মধ্যে আইসিইউ বেডের ব্যবস্থা করে দেওয়ার চেষ্টা করবেন বলে আশ্বাস দিয়েছেন।

রাত ১১ টা থেকে কাউন্সিলর মোবাইল ফোন ব্যস্ত পাওয়া যায়। অসংখ্য বার কল দিয়েও তার মোবাইল ফোন কল ওয়েটিং দেখা যায়। তবে করোনায় মৃত ব্যক্তিদের দাফনসহ আক্রান্তদের সহযোগিতায় এই কাউন্সিলরের গড়া ১৩ সদস্যের স্বেচ্ছাসেবক দল “টীম খোরশেদ থার্টিন” এর সার্বক্ষণিক সদস্য আশ রাফুজ্জামান হীরা এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আইসিউ বেড-সম্পন্ন হাসপাতালে স্ত্রীকে দ্রুত ভর্তি করতে রাত সাড়ে দশটা থেকেই জেলা স্বাস্থ্যবিভাগের কর্মকর্তারাসহ বিভিন্নজনকে ফোন দিয়ে কথা বলছেন খোরশেদ। স্ত্রীর শারীরক অবস্থার কথা সংশ্লিষ্ট সবাইকে জানিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করতে তাদেরকে অনুরোধও করেন খোরশেদ।

সূত্র :সময়নিউজ