ময়মনসিংহে র‌্যাবের অভিযানে জেএমবির পাঁচ সদস্য আটক

প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, জুন ১, ২০২০
0Shares

ময়মনসিংহ প্রতিনিধি
ময়মনসিংহের মুক্তাগাছা থেকে নিষিদ্ধ উগ্রবাদী সংগঠন জেএমবির পাঁচ সদস্যকে আটক করেছে ময়মনসিংহ র‌্যাব-১৪। আটককৃতদের কাছ থেকে বিপুল পরিমান উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়

র‌্যাব-১৪ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন যে মুক্তাগাছা উপজেলার নালীখালী গ্রামের জনৈক আনাম এর বাড়িতে জেএমবি’র সদস্যরা একত্রিত হয়ে নাশকতা উদ্দেশ্যে গোপন বৈঠক করছে। এমন সংবাদের ভিত্তিতে ৩১ মে ভোর সাড়ে তিনটার দিকে ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে র‌্যাব।

এ সময় জঙ্গি সদস্যরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় মনোয়ার হোসেন ওরফে মাজন (২৪), সানোয়ার হোসেন ওরফে সাজন (২৪) উভয় পিতা- চাঁন মাহমুদ, মোঃ শফিকুল ইসলাম (৪৩), পিতা-মোঃ সৈয়দ আলী,মোঃ মোস্তফা (৩০), পিতা-মোঃ জালাল উদ্দিন, আব্দুস সামাদ (৪০), পিতা-মৃত শাহাদ আলীকে আটক করা হয়।

সে সময় তাদের কাছ থেকে বিপুল পরিমান উগ্রবাদী বই,লিফলেট বিভিন্ন উগ্রবাদী ভিডিওসহ ৩ টি মোবাইল উদ্ধার করা হয়। সেখান থেকে অজ্ঞাতনামা আরও ৪/৫ জন দৌড়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে কাজ করত এবং সংগঠনের জন্য নিয়মিত চাঁদা (ইয়ানত) উত্তোলন করে সংগঠনের তহবিল সংগ্রহে ভূমিকা রাখত। আটককৃতদের বিরুদ্ধে মুক্তাগাছা থানায় মামলা দায়ের করা হবে।