ঈশ্বরগঞ্জে এক জনের জাতীয় পরিচয় পত্র কার্ডে অন্য জনের ছবি লাগিয়ে তোলে নিচ্ছে চাল !

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, জুন ২, ২০২০
0Shares

ময়মনসিংহ প্রতিনিধি:
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পৌরসভায় হতদরিদ্রদের মাঝে খাদ্য অধিদপ্তরের বিশেষ ওএমএস কার্ডে ১০ টাকা কেজি চাল উত্তোলনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, পৌরশহরের ৬নং ওয়ার্ড শিমরাইল গ্রামের মৃত হোসেন আলীর পুত্র গোলাম হোসেনের জাতীয় পরিচয়পত্র দিয়ে ১৯৭৫ নং কার্ড ইসু করা হলেও ওই ব্যক্তি নিজেই জানেন না তার নামে ১০ টাকা কেজির বিশেষ ওএমএস কার্ড রয়েছে। আর এ কার্ড দিয়ে ৭ নং ওয়ার্ডের ধামদি এলাকার মোহাম্মদ আলীর পুত্র জাহাঙ্গীরের ছবি ব্যবহার করে চাল উত্তোলন করছে। মঙ্গলবার এ কার্ডের বিষয়ে গোলাম হোসেনের সাথে কথা হলে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমার আইডি কার্ড দিয়ে আমার নামে কার্ড হলো আর আমি নিজেই জানিনা অতচ আরেক ওয়ার্ডের লোকের ছবি দিয়ে আমার নামের কার্ডের চাল তুলে নিচ্ছে। আমি এ দুর্নীতিবাজদের বিচার চাই। খোঁজ নিয়ে জানা যায়, পৌর শহরের কাকনহাটির সুরুজ আলীর নামে রয়েছে ২৪১ ও ২১৬৫ নং দু’টি কার্ড। সে দুই কার্ডে চাল উত্তোলন করে নিচ্ছে নিজেই। খাদ্য অধিদপ্তরের বিশেষ ওএমএস বিতরণ কার্ড গুলোতে প্রশাসন সহ জনপ্রতিনিধিদের কারও নেই সিল স্বাক্ষর। এ ছাড়াও হতদরিদ্র নয় এমন ব্যক্তিদের নামে ১০ টাকা কেজির কার্ড দিয়ে চাল উত্তোলন করার অভিযোগ স্থানীয়দের।
এ বিষয়ে পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার সাথে কথা হলে তিনি বলেন, দ্রæততম সময়ে উপজেলা প্রশাসনের নির্দেশে ২৪শ কার্ডের তালিকা দেয়া হয়েছে। কিন্তু কিভাবে এ ধরনের অনিয়ম হলো এটা তার ভোধগম্য নয়। এটা প্রশাসনেই জানে।
এ ব্যপারে উপজেলা খাদ্য কর্মকর্তা এইচ এম খামরুল ইসলাম সাথে কথা হলে তিনি বলেন, তরিগড়ির মাঝে এ সব কার্ড বিতরণ করা হয়েছে। কোন অনিয়ম হয়ে থাকলে তা সংশোধন করা হবে।##