ঈশ্বরগঞ্জে অনিয়মের অভিযোগে ৬ জনের ডিলারশিপ বাতিল

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, জুন ৩, ২০২০
0Shares

ময়মনসিংহ প্রতিনিধি:
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে অনিয়ম ও শর্ত ভঙ্গের কারণে খাদ্যবান্ধব কর্মসূচির (১০টাকা কেজি চাল) আওতায় নিয়োগকৃত ৬ জনের ডিলারশিপ বাতিল করেছে উপজেলা প্রশাসন।

বুধবার উপজেলা নির্বাহী অফিসার এ তথ্য নিশ্চিত করেন। জানা যায়, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় এ উপজেলার ৪৭জনকে ডিলারশিপ প্রদান করা হয়। কিন্তু ডিলারশিপের শুরু থেকেই বেশ কয়েক জনের বিরুদ্ধে নানা অনিয়ম ও শর্ত ভঙ্গের অভিযোগ উঠে।

অভিযোগের মধ্যে ছিল এলাকায় অবস্থান না করা, চাল বিতরণে অনিয়ম, প্রকৃত কার্ডধারীকে চাউল সরবরাহ না করা। দীর্ঘদিন ধরে চলা এসব অনিয়মের কারণে চাল উত্তোলণ ও বিতরণে জটিলতা সৃষ্টি হয়। ইতোপূর্বে অনিয়মের কারণে কয়েক জনকে ভ্রাম্যমান আদালত কর্তৃক অর্থ দন্ড প্রদান করা হয়।

বিষয়টি নিয়ে গত ৩১ মে উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির উপজেলা কমিটির সভায় ৬ জন ডিলারকে চিহ্নিত করে তাদের ডিলারশিপ বাতিল করার সিদ্ধান্ত গৃহীত হয়। ওই ৬ ডিলারের মধ্যে রয়েছেন উপজেলার মাইজবাগ ইউনিয়নের আবুল মুনসুর, বাবুল আহমেদ, জাটিয়া ইউনিয়নের আব্দুল গণি, সরিষা ইউনিয়নের বাচ্চু মিয়া, আঠারবাড়ী ইউনিয়নের জসীম উদ্দিন ও মোস্তাফিজুর রহমান।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, বিভিন্ন অনিয়ম ও শর্ত ভঙ্গের কারণে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় নিয়োগকৃত ৬ জনের ডিলারশিপ বাতিল করা হয়েছে। বাতিলকৃত ডিলারশিপ এলাকায় পুনরায় নিয়োগ দেওয়া হবে