প্রধানমন্ত্রীর তহবিল থেকে ইমাম, মুয়াজ্জিম ও খাদেমদেরকে নগদ অর্থ প্রদান

প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ, জুন ৪, ২০২০
0Shares
 বাগেরহাট প্রতিনিধি
করোনা দুর্যোগকালীন সময়ে মোংলা উপজেলার প্রতিটি মসজিদের ইমাম,মুয়াজ্জিম
এবং খাদেম এর জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নগদ অর্থ উপহার পৌঁছে দিয়েছেন, খুলনা সিটি করপোরেশনের মেয়র, আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক।
বৃহস্পতিবার দুপুরে মোংলা শহরের শ্রমিক কর্মচারী সংঘ মিলনায়তনের ২৫০টি মসজিদের ইমাম,মুয়াজ্জিম ও খাদেমকে নগদ অর্থ হাতে তুলে দেন সিটি মেয়র নিজে।
এসময় সিটি মেয়র বলেন-
করোনা সংক্রমণের প্রভাবে শ্রেণী-পেশার মানুষের সঙ্গে মসজিদের ইমাম মুয়াজ্জিনরাও একধরণের অভাব-অনটনে আছে। বিশেষ করে তাঁরা মসজিদ থেকে মাসিক বেতনটি ছাড়াও এই মুহুর্তে অন্য কোন সুযোগ-সুবিধা পাচ্ছেনা। সুসময়ে বিভিন্ন ভাবে তাঁরা বাড়তি কিছু টাকা উর্পাজন করতে পারলেও করোনা পরিস্থিতির কারণে তা একেবারে বন্ধ রয়েছে।
তিনি বলেন, দেশবাসির এই ক্রান্তিকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বসাধারণের জীবন-জীবিকার খবর নিচ্ছেন। তাদের কল্যাণে সম্ভব সবধরণের প্রনোদনা দিচ্ছেন। কর্মহীন গরীব মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। রোজার ঈদে জীবিকা হারানো ৫০ লাখ পরিবারকে ঈদ উপহার হিসেবে ২৫০০ টাকা করে দিয়েছেন। এরই অংশহিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পক্ষ থেকে মোংলা উপজেলার ২৫০ টি মসজিদের ইমাম/মুয়াজ্জিম/ খাদেমদের জন্য নগদ অর্থ অনুদান দিয়েছেন।
এসময় উপস্থিত ছিলেন-উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নান, ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ আব্দুর রহমান, সাধারন সম্পাদক মোঃ কামরুজ্জামান জসিম, মিঠাখালী ইউপি চেয়ারম্যান মোঃইসরাফিল হাওলাদার ও শ্রমিক কর্মচারী সংঘের সাধারন সম্পাদক ওমর ফারুক সেন্টুসহ উপজেলার অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় দলীয় নেতৃবৃন্দরা।