কোটচাঁদপুরে সরকারিভাবে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন

প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, জুন ৪, ২০২০
0Shares

কোটচাঁদপুর-ঝিনাইদহ:

“শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ” এই প্রতিপাদ্য নিয়ে ঝিনাইদহের কোটচাঁদপুরে সরকারি ভাবে কৃষকদের কাছ থেকে অভ্যন্তরীণ বোরো ধান-চাল ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৪জুন) সকালে স্থানীয় উপজেলা খাদ্য গোডাউন প্রাঙ্গনে উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে ধান ক্রয়ের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সরকারি ভাবে ধান-চাল ক্রয়ের উদ্বোধন করেন, ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য এ্যাডঃ শফিকুল আজম খাঁন চঞ্চল।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান সাদিয়া আক্তার পিংকি, উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ অফিসার আব্দুল আজিজ, উপজেলা খাদ্য গোডাউনের ওসি.এল.এসডি নাঈম নাজমুল হাসান মোহাম্মদ আবদুল্লাহ, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা বাহাউল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার তাজুল ইসলাম, উপজেলা আ.লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক সামাউল হক লাড্ডু।

অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন,সাবদারপুর ইউপি চেয়ারম্যান নওশের আলী, কুশনা ইউপি চেয়ারম্যান আঃ হান্নান. পৌর স্বেচ্ছা সেবকলীগ আহবায়ক জাহিদ হোসেন, রাইচ মিল মালিক সমিতির সভাপতি রাজেদুল ইসসলাম রাজা ও বকুল অটো রাইস মিলের মালিক মহাসিন আলী বকুল প্রমূখ।

খাদ্য বিভাগের তথ্য মতে কোটচাঁদপুর উপজেলায় এবার সরাসরি ৪’শ ৯৪ জন কৃষকদের কাছ থেকে ৯’শ ৮৮ মেট্রিক টন ধান ও মিল মালিকদের কাছ থেকে ৮’শ ৩৪ মেট্রিক টন চাল সরকারি ভাবে সংগ্রহ করা হবে।