সুন্দরবনসহ প্রাণ-প্রকৃতি রক্ষায় পরিবেশবান্ধব ও উন্নয়ন পরিকল্পনা গ্রহণের আহ্বান জানিয়েছেন। 

প্রকাশিত: ৩:২১ অপরাহ্ণ, জুন ৫, ২০২০
0Shares
মোঃসোলায়মান শেখ, বাগেরহাট ;
টাইম ফর নেচার । সেভ দ্যা পশুর রিভার, সেভ দ্যা সুন্দরবন্স। ক্লাইমেট জাসটিস নাও!” শ্লোগানে মোংলায় ৫ জুন শুক্রবার সকালে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এবং পশুর রিভার ওয়াটারকিপার’র আয়োজনে চরকানা রিভার ব্যাংক রোডে শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
শুক্রবার সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র বাগেরহাট জেলা সমন্বয়কারী পশুর রিভার ওয়াটারকিপার মোঃ নূর আলম শেখ।
সমাবেশে বক্তব্য রাখেন নাগরিক নেতা মোস্তাফিজুর রহমান মিলন, বাপা নেতা আব্দুর রশিদ, কমলা সরকার, পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার মাহারুফ বিল্লাহ, রাকেশ সানা, রমেশ শীল প্রমূখ। সমাবেশে বক্তারা করোনাকালের শিক্ষা ও অভিজ্ঞতার আলোকে বিশ্ব ঐতিহ্য বাংলাদেশের ফুসফুস সুন্দরবনসহ প্রাণ-প্রকৃতি রক্ষায় পরিবেশবান্ধব উন্নয়ন পরিকল্পনা গ্রহণে সরকারের প্রতি আহ্বান জানান।
বক্তারা বলেন প্রকৃতিকে নিজের মতো করে গুছিয়ে উঠতে দিতে হবে। প্রাণ খুলে শ্বাস নিতে দিতে হবে পৃথিবীকে। মানুষের অতি মুনাফালোভী পরিবেশ-প্রকৃতি বিরোধী উন্নয়ন সহিংসতা বন্ধ করে পরিবেশবান্ধব সবুজ-সুনীল পৃথিবী গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে। পরিবেশ এবং নদীকর্মীরা শিশুদের আঁকা বাঘ-নদী ও সুন্দরবনের পোষ্টার নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন। এছাড়া সুন্দরবন ধ্বংসের প্রতীকী প্রতিবাদের অংশ হিসেবে মৃত গাছের ডাল নিয়ে তারা মানববন্ধনে দাঁড়ায়।