অক্টোবরেই বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে হবে বাংলাদেশকে

প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, জুন ৬, ২০২০
0Shares

স্পোর্টস ডেস্ক : [২] বিশ্বব্যাপী কোভিড-১৯ এর প্রভাবে ক্রীড়াঙ্গন বন্ধ হয়ে আছে। ফলে আন্তর্জাতিক সূচি মেলাতে হিমশিম খেতে হবে টুর্নামেন্ট নিয়ন্ত্রকদের। ফিফা ও এএফসি স্বীকৃত ম্যাচগুলোও স্থগিত হয়ে আছে। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবলের বাছাইপর্বের নতুন প্রস্তাবিত তারিখ দেয়া হয়েছে।

আগামী ৮ ও ১৩ অক্টোবর এবং ১২ ও ১৭ নভেম্বর ম্যাচ হতে পারে। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার সঙ্গে আলোচনা করে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) এই সূচি প্রস্তাব করেছে।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বে খেলা বাংলাদেশ গত ১৪ নভেম্বর ওমানের বিপক্ষে মাস্কটে সর্বশেষ ম্যাচ খেলেছে। করোনার কারণে মার্চ ও জুনের নির্ধারিত ম্যাচ বাতিল করা হয়েছিল আগেই। তাই অক্টোবরেই ফের আন্তর্জাতিক ম্যাচের স্বাদ পেতে যাচ্ছেন জামাল ভূঁইয়ারা।

এএফসির ওয়েবসাইটে বিবৃতিতে বলা হয়েছে ,অফিসিয়াল, সমর্থকসহ সংশ্লিষ্ট সবার নিরাপত্তা ও চিকিৎসার মতো বিষয়গুলো পর্যবেক্ষণ করা হবে গভীরভাবে। করোনার কারণে সূচি পরিবর্তনের প্রয়োজন হলে সেটিও জানানো হবে সংশ্লিষ্ট দেশগুলোকে।

বিশ্বকাপ বাছাইপর্বে ‘ই’ গ্রুপে খেলছে বাংলাদেশ। চার ম্যাচে তিনটি হার ও একটি ড্রয়ে অর্জন মাত্র এক পয়েন্ট। বাকি চার ম্যাচের তিনটি নিজেদের মাঠে খেলতে হবে। আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে নিজেদের মাঠে ম্যাচ। কাতারের বিপক্ষে খেলতে হবে দোহায় গিয়ে।

  সূত্র: amadershomoy.com,