সুন্দরবনের বাটুলিয়া নদীতে ট্রলার ডুবির ঘটনায় ০৪ জনকে উদ্ধার করেছে মোংলার কোস্টগার্ড।

প্রকাশিত: ১১:১০ অপরাহ্ণ, জুন ৬, ২০২০
0Shares
মোঃসোলায়মান শেখ,বাগেরহাট: সুন্দরবনের বাটুলিয়া নদীতে মুদি মালামাল সহ একটি নৌকা ডুবে গেছে। খবর পেয়ে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে নদীতে ডুবে যাওয়া নৌকাসহ ৪ নাবিককে আহত অবস্থায় উদ্ধার করেছে।
পরে আহতদের কোস্টগার্ড ক্যাম্পে এনে প্রাথমিক চিকিৎসা শেষে তাদের পরিবারের নিকট হস্তান্তর করেছে।
কোস্টগার্ড বাহিনী সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার হায়াত ইবনে সিদ্দিক জানান, গতকাল শুক্রবার (৫ জুন) বিকালে সুন্দরবনে দোবেকী বাজার থেকে গোলখালীর উদ্দেশ্যে যাওয়ার পথে বাটুলিয়া নদীতে অতিরিক্ত ওজনের কারনে ভারসাম্য নিয়ন্ত্রন করতে না পেরে মুদিমালামাল একটি নৌকা ডুবে যায়।
স্থানীয় লোক মারফত খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে কোস্টগার্ড বাহিনীর কয়রা ষ্টেশনের সদস্যরা। এসময় নৌকাসহ ডুবে যাওয়া ৪ নাবিককে অাহত অবস্থায় উদ্ধার করে কোস্টগার্ড ক্যাম্পে নিয়ে আসা হয়। উদ্ধারকৃত নাবিকরা হলেন, (১)আবছার শেখ (৫০), পিতা- হাকিম শেখ, (২)মো. মাহবুবুর রহমান(২৫) পিতা- সামাদ গাজি, (৩) আব্দুল কুদ্দুস (২৫), পিতা- ওয়াহেদ আলী, (৪) রবিউল মোড়ল (২৮), পিতা- আলেক মোড়ল।
উদ্ধারকৃত নাবিকদের কোস্টগার্ড ক্যাম্পে এনে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও চিকিৎসা শেষে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের মাধ্যমে তাদের পরিবারের কাছে হস্তান্তর কারা হয়েছে। লেফটেন্যান্ট কমান্ডার হায়াত ইবনে সিদ্দিক আরো জানান, নৌপথে যাতায়াত করার সময় প্রত্যেক নাগরিককে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা উচিৎ। নিয়ম মেনে নৌযানে মালামাল পরিবহন উচিৎ। কোস্টগার্ড বাহিনীর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে জনসাধারনের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে কোস্টগার্ড বাহিনী সবসময়ই দায়িত্বশীল ভূমিকা পালন করছে।