দশমিনায় চেয়ারম্যানের বিরুদ্ধে চাল বিতরণে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ, জুন ৭, ২০২০
0Shares

পটুয়াখালী প্রতিনিধি:
পটুয়াখালীর দশমিনা উপজেলার আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সাল আহম্মেদের বিরুদ্ধে হতদরিদ্রদের ভিজিডির চাল বিতণের অনিয়মের অভিযোগে পটুয়াখালী জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

রোববার সকাল সাড়ে ১১ টায় একই ইউনিয়নের মো. বাহউদ্দিন মিয়া,মোসা. নুর নাহার বেগম,মো. মাজহারুল ও মো. আফজাল নামে চার ইউপি সদস্য দশমিনা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে পটুয়াখালী জেলা প্রশাসক বরাবর এ লিখিত অভিযোগ দেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলা আলীপুরা ইউনিয়নের ৬১৫ জন হতদরিদ্রদের মাঝে ভিজিডির ২০১৯ সাল ও চলতি বছরের জানুয়ারিসহ মোট ১৩ মাসের চাল বিতরণ করা হয়। গত শুক্রবার এক মাসের চাল বিতরণের কথা বলা হলে স্থানীয় ইউপি সদস্যরা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদে ভ্ক্তুভোগীদের নিয়ে উপস্থিত হন। পরে ইউপি সদস্যরা উপস্থিত হয়ে জানতে পারেন চলতি বছরের ফেব্রয়ারী,মার্চ ও এপ্রিল মাসের চাল বিতরণ না করে মে মাসের চাল বিতরণ করা হবে। ইউপি সদস্যরা কারণ জানতে চাইলে ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সাল আহম্মেদ ফেব্রæয়ারি,মার্চ ও এপ্রিল মাসের ভিজিডির মাস্টার রোল ও টিপ সই দেয়া কার্ড ধরিয়ে দেন। ভিজিডির কার্ডে টিপ সইয়ের কারণ জানতে চাইলে ইউপি সদস্যদের গালমন্দ করেন ওই চেয়ারম্যান।

এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার মোসা. তানিয়া ফেরদৌসের মাধ্যমে পটুয়াখালী জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ইউপি সদস্যরা।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সাল আহম্মেদ বলেন, তাঁর বিরুদ্ধে লিখিত অভিযোগের বিষয়টি তিনি শুনছেন। তবে দেখেননি।

এ বিষয় উপজেলা নির্বাহী অফিসার মোসা. তানিয়া ফেরদৌস বলেন, অভিযোগ পেয়েছি। অভিযোগের কপি দ্রæত পটুয়াখালী জেলা প্রশাসক বরাবরে পাঠানো হবে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।