কোভিড-১৯ সকলের জীবনযাত্রা স্থবির করে দিয়েছে: শেখ হাসিনা

প্রকাশিত: ১১:০৫ অপরাহ্ণ, জুন ৭, ২০২০
0Shares

অনলাইন ডেক্স:

আমরা এখান থেকে মুক্তি পাব, বাংলাদেশ এগিয়ে যাবে । পাকিস্তান আমলে পাকিস্তানের শোষণ-বঞ্চনার প্রেক্ষাপট তুলে ধরে শেখ হাসিনা বলেন, সেই বঞ্চনার বিরুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিব সংগ্রাম করেছেন। আর তারই পথ বেয়ে আমরা পেয়েছি স্বাধীনতা। কাজেই ৭ জুন যারা জীবন দিয়ে বাঙালির অধিকারের কথা বলে গেছেন আমি তাদের স্মরণ করছি। বঙ্গবন্ধু সময়োচিত পদক্ষেপ নিয়ে ধাপে ধাপে এই বাঙালিকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করেছিলেন এবং তিনি আমাদের স্বাধীনতা এনে দিয়ে গেছেন।

বঙ্গবন্ধু কন্যা বলেন, প্রতিটি অর্জন রক্তের বিনিময়ে আমাদেরকে পেতে হয়েছে। শহীদের রক্ত কখনো বৃথা যায় না। আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ৭৫-এর ১৫ আগস্ট জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করে আমাদের অগ্রযাত্রা ব্যাহত করা হয়েছিল। ২১ বছর পর আওয়ামী লীগ সরকারে আসে। সরকারে আসার পর আমরা যে উদ্যোগ নিয়েছিলাম তার ফলে আজকে বাংলাদেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছিল। আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নত হয়েছিলাম। কিন্তু করোনাভাইরাস নামে একটি ভাইরাস এসে আজকে সকলের জীবনযাত্রা স্থবির করে দিয়েছে। এটা শুধু বাংলাদেশ না সকল বিশ্বব্যাপী এই সমস্যাটা।

রোববার ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে অনুষ্ঠিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন । সূত্র:আমাদেরসময় ডটকম