আশুলিয়ায় পোষাক কারখানায় চাঁদা দাবির অভিযোগে আটক ১

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ, জুন ৯, ২০২০
0Shares

অনলাইন ডেক্স : সাভারের আশুলিয়ায় টার্ক ফ্যাশন লিমিটেড নামের একটি পোশাক কারখানায় ৫০ হাজার টাকা চাঁদা দাবি ও ৩০ হাজার টাকা আদায়ের অভিযোগে চিহ্নিত এক চাঁদাবাজকে আটক করেছে পুলিশ।

 মঙ্গলবার (৯ জুন) দুপুরে আশুলিয়ার পাড়াগ্রাম এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। অভিযুক্তরা হলেন- ঢাকার আশুলিয়া থানাধীন পাড়াগ্রাম এলাকার নায়েব আলী মন্ডলের ছেলে জাহিদ মন্ডল (৩২), একই এলাকার আলম বেপারীর ছেলে আশরাফ বেপারী (৩০), মালেক মাদবরের ছেলে লিটন মাদবর (৩২) এবং মৃত সিরাজ মাদবরের ছেলে আরাফাত ইসলাম মাদবর (৩৩)। এদের মধ্যে অভিযুক্ত লিটন মাদবরকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ। অভিযুক্তরা পাড়াগ্রাম এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ বলে জানিয়েছে এলাকাবাসী।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ওহিদ মিয়া জানান, প্রতিষ্ঠানটির এডমিন অফিসার মাহাবুবুল হকের লিখিত অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। অভিযোগ সুত্রে জানা যায়, আশুলিয়ার পাড়াগ্রাম এলাকায় অবস্থিত টর্ক ফ্যাশন লিমিটেড কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন পরিশোধের জন্য কিছু মেশিনারি বিক্রি করেন। ক্রেতাগণ উক্ত মেশিনারি ডেলিভারি নিতে আসলে অভিযুক্তরা তাদের কাছে ৫০,০০০ টাকা চাঁদা দাবি করেন এবং ৩০, ০০০ টাকা আদায় করেন।

পরে গত রবিবার (৭ জুন) সকাল অনুমান সাড়ে ১০ টার সময় অভিযুক্তরা কারখানায় প্রবেশ করে কারখানা কর্তৃপক্ষের কাছেও ৫০,০০০ টাকা চাঁদা দাবি করেন এবং কারখানায় দায়িত্বরত সিকিউরিটিদের মারধর করেন। পরে তাদের চাহিদা মতো চাঁদার টাকা না দিলে মেশিন ডেলিভারি নিতে দিবেনা মর্মে জানিয়ে মালামালের গাড়ি আটকিয়ে দেন। এসময় অভিযুক্তরা টর্ক ফ্যাশন লিমিটেড কারখানা কর্তৃপক্ষকে শান্তিতে ব্যবসা করতে দিবেনা মর্মেও হুমকি প্রদান করেন। এদিকে বাকি সকল অভিযুক্ত চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন এলাকাবাসী। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।