আশুলিয়ায় পোশাক শ্রমিকদের মানববন্ধন, বৃহত্তর কর্মসূচির ঘোষণা

প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ, জুন ১০, ২০২০
0Shares

নিজস্ব প্রতিবেদকঃ    বুধবার(১০ জুুন) সকাল ১০.৩০ মিনিট, আশুলিয়া, নরসিংহপুর মেডলার এ্যাপারেলস লিঃ ও ভিনটেজ গার্মেন্টস লিঃ এর ৩ শতাধিক শ্রমিক কে চাকুরীতে পুর্নবহাল এবং বকেয়া পাওনাদি , শ্রমিকদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও বকেয়া পাওনাদি পরিশোধের দাবিতে বাইপাইল মোড়ে মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

আশু‌লিয়ার বাইপাইল মোড়ে ৩ দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সংহতি বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাভার- আশুলিয়া, ধামরাই শিল্পাঞ্চল কমিটি সভাপতি শ্রমিক নেতা এ্যাডভোকেট সৌমিত্র কুমার দাশ, সাধারণ সম্পাদক শ্রমিক নেতা আনিসুর রহমান আনিস, সাভার আশু‌লিয়া ধামরাই শিল্পাঞ্চল কমি‌টির সাধারণ সম্পাদক শ্রমিক নেতা আহমেদ জীবন, মেডলার এ্যাপারেলস লিঃ এর শ্র‌মিক মিন্টু, রহিমা, আসমা, শরিফুল, মজমুল হক প্রমুখ।

সভায় বক্তাগন বলেন ঈদের আগে ১৯/০৫/২০২০ইং তারিখে কারখানা থেকে অবৈধভাবে ৩ শতাধিক শ্রমিক কে ছাটাই করা হয়। বকেয়া বেতন ও অর্জিত ছুটির টাকা চাওয়ার পর মালিকপক্ষ পরিকল্পিত ভাবে কারখানায় বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করে গত ১৪/০৫/২০২০ ইং তারিখে কারখানা অনিদ্রিষ্ট কালের জন্য বন্ধ করে দেয়। এ সময় বক্তারা বলেন আগামী ৭২ ঘন্টার মধ্যে সমস্যার সমধান না করলে বৃহত্তর আন্দোল‌নে যাওয়ার ঘোষনা দেন।