দশমিনায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, জুন ১০, ২০২০
0Shares

পটুয়াখালী প্রতিনিধি:
পটুয়াখালীর দশমিনা উপজেলার আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার বাদশা ফয়সাল আহম্মেদের বিভিন্ন অনিয়ম দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলার আলীপুরা ইউনিয়নের ¯øুইজ বাজার এলাকায় পাঁচ শতাধিকের অধিক স্থানীয় জনসানধারণ ও ইউনিয়ন আওয়মী লীগের নেতাকর্মীরা এ বিক্ষোভ মিছিল করেন।

বিক্ষোভ মিছিলে সময় অংশ নেন ছাত্রলীগ ও যুবলীগও।
স্থানীয়রা জানান, ওই ইউপি চেয়ারম্যান চলতি বছরের ফেব্রæয়ারি,মার্চ ও এপ্রিল মাসের ৬১৫ জন ভুক্তভোগীর ভুয়া মাস্টার রোল ও কার্ডে ভুয়া টিপ সই দিয়ে ভিজিডির চাল আত্মসাত করেন। এ ঘটনায় গত রোববার পটুয়াখালী জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন কয়েকজন ইউপি সদস্য।

আলীপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারুন সরদার বিক্ষোভ মিছিল চলাকালে বলেন, চেয়ারম্যান বাদশা ফয়সাল ভুক্তভোগীদের তিন মাসের প্রায় ৫৮ টন চাল আত্মসাত করেছেন। তিনি আরও বলেন ওই ইউপি চেয়ারম্যান বিভিন্ন সময় সরকারের দেয়া বরাদ্দের সিংহভাগই আত্মসাত করেন। শুধু তাই নয়। প্রধানমন্ত্রীর দেয়া তৃণমূল আওয়মী লীগের নেতাকর্মীদের অনুদানও তিনি আত্মসাত করেন। নিজের আধিপত্য বিস্তার করাই তার কাজ বলে অভিযোগ করেন এই আওয়ামী লীগ নেতা। নিজেকে আওয়ামী লীগ বললেও চেয়াম্যান কাজ করেন বিএনপি নিয়ে। এমন অভিযোগ করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক।

তিনি অপকর্ম করে বিএনপির কাধে দোষ চাপিয়ে পার পেয়ে যান বলে বলে সাংবাদিদের জানান উপস্থিত কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী।
এ বিষয় ইউপি চেয়ারম্যান ইঞ্জি. বাদশা ফয়সাল আহম্মেদ বলেন, তার বিরুদ্ধে সকল অভিযোগ ভিত্তিহীন।
উপজেলা নির্বাহী অফিসার মোসা. তানিয়া ফেরদৌস জানান, তিনি সারাদিন চরবোরহান ইউনিয়নে কাজে ব্যবস্ত ছিলেন। তাই বিক্ষোভ মিছিল সম্পর্কে জানেন না।