এইচ আর টক নামে অনলাইন ক্লাস নেওয়ার উদ্যোগ এইচআরএম বিভাগের

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, জুন ১২, ২০২০
0Shares
কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি  :সারাবিশ্ব আজ করোনা মহামারীতে আক্রান্ত। বাংলাদেশেও  করোনার প্রাদুর্ভাব দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ফলে মারাত্মকভাবে   ক্ষতিগ্রস্ত  হচ্ছে স্কুল, কলেজ ও  বিশ্ববিদ্যালয়ের  শিক্ষা কার্যক্রম ।
এমতাবস্থায় এক অভিনব এবং কার্যকরি উদ্যোগ নিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মানব সম্পদ ব্যাবস্থা বিভাগ।  মহামারী চলাকালীন সময়েও শিক্ষার্থীরা যেন অলস সময়কে কাজে লাগিয়ে মানব সম্পদ ব্যাবস্থাপনা সম্পর্কে বাস্তবিক শিক্ষা অর্জন করতে পারে এবং নিজেদের  দক্ষ মানব সম্পদ প্রফেশনাল হিসেবে প্রস্তুত করতে পারে তাই এইচ আর টক নামে অনলাইন সেশনের  উদ্যোগ নেওয়া হয়েছে।
জুৃৃম ক্লাউড মিটিং এর মাধ্যমে দেশীয়  এবং বহুজাতিক কোম্পানির এইচ আর প্রফেশনালরা মানব সম্পদ বিভাগের জব মার্কেট, সুযোগ সুবিধা,প্রতিবন্ধকতা এবং প্রয়োজনীয় দক্ষতা  সম্পর্কে বাস্তব চিত্র তুলে ধরবেন। প্রতি সপ্তাহে নির্দিষ্ট বিষয়ের উপর ১-২টি  অনলাইন সেশন অনুষ্ঠিত হবে।
মানব সম্পদ ব্যাবস্থাপনা বিভাগ  এর শিক্ষকদের সর্বোচ্চ সহযোগিতায়  এবং শিক্ষার্থীদের  সম্মিলিত প্রচেষ্টায় শনিবার থেকে  এই সেশনগুলো হতে যাচ্ছে। সেশনগুলো একাডেমিক কার্যক্রমের কোনো অংশ নয় বরং শিক্ষার্থীরা যেন প্রফেশনাল এইচ আর সম্পর্কে জানতে এবং প্রস্তুতি নিতে পারে তাই এই উদ্যোগ।