শেরপুরের নকলায় মাস্ক ব্যবহার না করায় জরিমানা, বিনামূল্যে মাস্ক বিতরণ

প্রকাশিত: ৮:৪৫ অপরাহ্ণ, জুন ১৩, ২০২০
0Shares

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:
শেরপুরের নকলায় মাস্ক ব্যবহার না করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৮ পথচারীকে এক হাজার ৪০০ টাকা জরিমানা করার পাশাপাশি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অর্ধশতাধিক দরিদ্রদের মাঝে মাস্ক বিতরণ করে তাদেরকে সচেতন করা হয় ও নকলা বাজারের বিভিন্ন স্থানে সচেতনতা মূলক বাণী সমৃদ্ধ ব্যানার পোষ্টার লাগিয়ে দেওয়া হয়েছে।

১৩ জুন শনিবার দুপুরের দিকে নকলা বাজারের বিভিন্ন স্থানে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান এ জরিমানার আদেশ প্রদান করেন। এসময় পুলিশ বিভাগের সদস্য, পৌর কমিশনার শফিকুল হাসান রুবেল, বিডি ক্লিন নকলা টিমের সমন্বয়ক, সহসমন্বয়কসহ স্বেচ্ছাসেবকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভ্রাম্যমান আদালত চলাকালে যে বা যারা মাস্ক ব্যবহার করেননি তাদেরকে জরিমানা করা হয়। অর্থনৈতিক স্বচ্ছলতা বিবেচনায় দরিদ্রদের মাঝে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান বিনামূল্যে অর্ধশতাধিক মাস্ক বিতরণ করেন। এছাড়া বিভিন্ন পরিবহন পরিদর্শন করে যে সকল গাড়িতে সামাজিক দূরত্ব বজায় রাখা হয়নি সেসকল পরিবহনের চালক ও যাত্রীদেরকে সামাজিক দূরত্ব বজায় রাখতে, করোনা ভাইরাস সংক্রমণে বিভিন্ন সুরক্ষা সামগ্রী ব্যবহার করতে সতর্ক করার পাশাপাশি সচেতন করা হয়।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নকলা বাজারের বিভিন্ন স্থানে করোনা ভাইরাস (কোভিট-১৯) এর সংক্রমণ থেকে ‘বাঁচতে হলে জানতে হবে’ শ্লোগানে বিভিন্ন সচেতনতা মূলক লেখা সমৃদ্ধ ব্যানার-পোষ্টার লাগিয়ে দেওয়া হয়েছে।