মোংলায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

প্রকাশিত: ২:৪৭ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০
0Shares
মোঃসোলায়মান শেখ , বাগেরহাট: 
অবৈধ স্থাপনার কারণে খনন কাজ বিঘ্নিত হওয়ায় মোংলার বুড়িরডাঙ্গার কামারডাঙ্গা সরকারি রেকর্ডিয় খালের উপর ও দুইপাশে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ কাজ শুরু হয়েছে।
রোববার (১৪ জুন) সকাল থেকে মোংলা-ঘষিয়াখালী আন্তর্জাতিক নৌ-চ্যানেলের এ সংযোগ খাল পুনরুদ্ধার অভিযান শুরু করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী ও পানি উন্নয়ন বোর্ডের বাগেরহাটের উপ বিভাগীয় প্রকৌশলী মো: আরিফ হোসেন।
এ সময় নৌবাহিনী, পুলিশসহ স্থানীয় ভূমি অফিস ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা এবং সংশ্লিষ্ট ঠিকাদারও উপস্থিত ছিলেন। প্রায় ১০ কিলোমিটার দৈর্ঘ্যের এ খালের প্রায় ৬ কিলোমিটার খনন করা গেলেও অবৈধ স্থাপনার কারণে বাকী ৪ কিলোমিটার খননে বিঘ্নের সৃষ্টি হয়। যার প্রেক্ষিতে সরকারি খালের উপর ও দুইপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। খাল ভরাট হয়ে যাওয়ায় খালের দুইপাড়ের খাস জমি দখল করে বহুতল ভবন নির্মাণ করেন জনৈক আব্বাস জোমাদ্দার, দুলাল জোমাদ্দার ও মো: শহীদ।
এছাড়া অন্যান্যরাও কাঁচা ঘরবাড়ী নির্মাণ করে খাস জমি দখলে নিয়ে নেন। রোববার শুরু হওয়া এ উচ্ছেদ কার্যক্রম আগামী ৩দিন ধরে অব্যাহত থাকবে বলে জানিয়েছে অভিযান পরিচালনাকারীরা।