ফোন করলেই বাড়ীতে পৌছে যাবে অক্সিজেন সিলিন্ডার: মেয়র আশরাফ

প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০
0Shares

জামির হোসেন, কালীগঞ্জ (ঝিনাইদহ):
মেয়রকে ফোন করলেই বাড়ীতে পৌছে যাবে জীবন রক্ষাকারী অক্সিজেন সিলিন্ডার। করোনায় আক্রান্তদের সংকটাপন্ন মুহুর্ত্বে দিনে রাতে যে কোন সময়েই এটি সরবরাহ করা হবে। কোন চার্জ বা মূল্য ছাড়াই সম্পূর্ণ ফ্রিতে পৌরবাসির জন্য এই সেবাটি উন্মুক্ত করা হয়েছে। সেবামুলক এমন মহৎ উদ্যোগটি নিয়েছেন ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ। তিনি তার ব্যাক্তিগত দু’লাখ টাকা দিয়ে ইতিমধ্যে ৮ টি অক্সিজেন সিলিন্ডার ক্রয় করে পৌরসভাতে এনেছেন। সোমবার দুপুরে ওই সেবা প্রদান কার্ষক্রমের উদ্বোধন করেন স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার।

পৌর মেয়র আশরাফ জানান, করোনা মহামারিতে দেশের মানুষ এখন আতঙ্কের মধ্যে দিন পার করছে। ইতিমধ্যে তার পৌর এলাকাতেও অনেক মানুষের মধ্যে করোনা পজেটিভ ধরা পড়েছে। মফস্বল এ শহরে উন্নত চিকিৎসা বা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রেও পর্ষাপ্ত অক্সিজেন সিলিন্ডার নেই। তাই করোনা সংকটাপন্ন পৌরবাসীদের জীবন বাচাতেই তিনি এই উদ্যোগটি গ্রহন করেছেন। দেশের পৌরসভা গুলির মধ্যে তিনিই প্রথম ব্যাতিক্রমী এ উদ্যোগটি হাতে নিয়েছেন বলে জানান।

মেয়র আরো জানান, সরকারী নির্দ্দেশনা মোতাবেক করোনা প্রতিরোধে তার পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের নিয়ে ধারাবাহিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। দেশের মহামারির এ মুহুর্ত্বে আক্রান্তদের জীবন বাচাঁতে প্রাথমিকভাবে অক্সিজেন অতি প্রয়োজন। এর চাহিদা পাঠালেও সরকারীভাবে এটি বরাদ্ধ হয়ে আসতে অনেক সময় লেগে যাবে। তাই স্থানীয় এমপির অনুপ্রেরনায় মেয়রের নিজ অর্থ দিয়েই ৮ টি অক্সিজেন সিলিন্ডার ও তার ব্যাবহারের যন্ত্রপাতি ক্রয় করে এনেছেন। এটি দিনে রাতে সবার জন্য উন্মুক্ত। পৌর স্বাস্থ্য বিভাগের কর্মীদের মাধ্যমে পরিচালিত হবে।