কালীগঞ্জে অন্যের জমির গাছ কেটে নিলেন প্রভাবশালীরা

প্রকাশিত: ১০:১৮ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০
0Shares

মতিয়ার রহমান, ঝিনাইদহ:
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সিংদহ গ্রামে অন্যের জমির গাছ কেটে নিলেন প্রভাবশালীরা। সোমবার সকালে সিংদহ গ্রামের কয়েকজন প্রভাবশালী ব্যক্তিরা অন্যের জমির গাছ কেটে বিক্রি করে দেন। পরে অন্য পক্ষের অভিযোগের ভিত্তিতে কালীগঞ্জ থানা পুলিশ গাছ উদ্ধার করে এবং রহি মন্ডল নামে একজনকে থানায় নিয়ে আসে। পরে মুচলেকা দিয়ে ছাড়া পান তিনি।

অভিযোগে মিশন হোসেন নামে একজন উল্লেখ করেন, সকাল ৯ টার দিকে জমিতে গিয়ে দেখতে পাই তারা গাছ কাঠছেন। গাছ কাটতে নিষেধ করা হলেও এলাকার প্রভাবশালী ব্যক্তি হওয়ায় তারা নিষেধ শোনেননি। এছাড়াও তারা বলেছে, আজ গাছ কাটছি, আগামীকাল জমিও দখল করবো। এসময় তার জমির তিনটি বাবলা গাছ কেটে নেন সিংদহ গ্রামের রহি মন্ডল, ইউনুচ মন্ডল নামের দুই প্রভাবশালী ব্যক্তি এবং তা ৬৫০০ টাকায় বিক্রি করেছেন।

অভিযোগের পর কালীগঞ্জ থানা পুলিশের এসআই জাকারিয়া হোসেনের নেতৃত্বে অভিযোগের সত্যতা পেয়ে গাছ উদ্ধার ও একজনকে থানায় নিয়ে আসে। এরপর দুই পক্ষের মধ্যস্থতায় মুচলেকা নিয়ে তাকে ছেড়া দেওয়া হয়। এর আগেও বিভিন্ন কোর্টে এই জমি নিয়ে মামলা হয়। সব জায়গায় মিশন হোসেনের পক্ষে কোর্টের রায় যায়। তখন থেকেই মিশন হোসেন এই জমির ভোগদখল করে আসছে।

কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) মতলেবুর রহমান জানান, বিকেল ৫ টার দিকে থানায় ইউপি সদস্যর উপস্থিতিতে দুই পক্ষের নিয়ে মধ্যস্থা করা হয়। এই জমি নিয়ে মহামান্য হাইকোর্টে মামলা চলমান। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মিশন হোসেন জমির মালিকানায় থাকবেন।