কুয়াকাটায় ডাকাত দলের তিন সদস্য আটক

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০
0Shares

পটুয়াখালী প্রতিনিধি:
পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের আউলিয়াপুর এলাকায় ডাকাতির চেষ্টাকালে আন্তঃজেলা ডাকাতদলের তিন সদস্যকে অস্ত্রসহ গ্রেফতার করেছে পটুয়াখালী ডিবি পুলিশ ডাকাতির সময় ব্যবহারকৃত একটি ট্রাকও জব্দ করা হয়।

মঙ্গলবার রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। গ্রেফতারকৃতরা হল- মোঃ ইয়াকুব মৃধা (৪০), মোঃ রুহুল আমিন (৪২), মোঃ অসীম ওয়াসিম মোল্লা (৪৫)। এদের বাড়ি পটুয়াখালী ও বরগুনা জেলার বিভিন্ন এলাকায়।

পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান জানান, জেলা ডিবি পুলিশের একটি বিশেষ দল গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের আউলিয়াপুর এলাকায় অভিযান চালায়। এসময় সেখানেই ডাকাতির জন্য অবস্থান করছিল ডাকাতদল। রাত তিনটার দিকে পুলিশ অভিযান চালালে, পালানোর সময় ৩ ডাকাত পুলিশের হাতে ধরা পরে। বাকিরা পালিয়ে যেতে সমর্থ হয়।

এসময় তাদের কাছে থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক, একটি ছোরা, দুইটি চাপাতি, একটি রামদা, একটি দা, তালা কাটার যন্ত্র ও  সেলাইরেঞ্জ উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দল। দেশের বিভিন্ন জেলায় তারা ডাকাতি করে। স¤প্রতি গত ১৫ তারিখ খুলনা শহরে একটি দোকানে ডাকাতি করেছে।
পুলিশ সুপার জানান, গ্রেফতারকৃত ইয়াকুবের নামে ডিএমপি’র গুলশান থানায় একটি খুনসহ ডাকাতির মামলা রয়েছে। এছাড়া দেশের বিভিন্ন থানায় তার নামে মোট ৭টি ডাকাতি মামলা রয়েছে, যেগুলো বর্তমানে বিচারাধীন।
এদিকে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পটুয়াখালী থানায় মামলা রুজু করার কার্যক্রম প্রক্রিয়াধীন।