সাভারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৬১৭০০ টাকা জরিমানা

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০
0Shares

নিজস্ব প্রতিবেদক:  ঢাকার সাভারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভিন্ন হোটেল, রেস্টুরেন্ট এবং ফার্মেসীতে অভিযান পরিচালনা করেছেন। বুধবার (১৭ জুন) দুপুরে সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভিন্ন ধারায় অপরাধ সংঘটিত হওয়ায় ১৪টি মামলায় মোট ৬১৭০০ টাকা জরিমানা করেন।

এব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ জানান, সাভার এলাকার বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ কার্যক্রম প্রতিরোধের নিমিত্তে মোবাইল কোর্ট এর মাধ্যমে মানুষজনকে সচেতন করার জন্যই মূলত আজকের (বুধবার) অভিযান পরিচালিত হয়েছে। আজ সাভার বাসস্ট্যান্ডে সিটি ফার্মেসি, মোল্লা হোটেল, নীহারিকা হোটেল এবং সাভার থানা রোডে অবস্থিত দিগন্ত রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করি। এসময় জনগণকে সচেতন করা ও মোবাইল কোর্টে জরিমানা করার পাশাপাশি মাস্কবিহীনদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।

তিনি আরও জানান, অভিযানকালে ‘সংক্রামক রোগ প্রতিরোধ ও নির্মূল আইন ২০১৮’ এর বিভিন্ন ধারায় অপরাধ করায় ১৩টি মামলায় ১৩ জনকে ৫৬৭০০ টাকা অর্থদণ্ড এবং ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারায় ১ জনকে ৫০০০ টাকা অর্থদণ্ড প্রদান করে সমুদয় অর্থ আদায় করা হয়েছে।

করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধ করাসহ অন্যান্য অপরাধ কার্যক্রম প্রতিরোধের নিমিত্তে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে উল্লেখ করে তিনি সচেতন সকল মহলের সহযোগিতা কামনা করেন।