একজন বাংলাদেশীর ভুলের জন্যই কি তাহলে বন্ধ হতে যাচ্ছে সিঙ্গাপুরে সকল বাংলাদেশীদের দরজা।

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০
0Shares

অনলাইন ডেক্স: বাংলাদেশি পাসপোর্টধারীদের সিঙ্গাপুর প্রবেশে কঠোর হচ্ছে সিঙ্গাপুর ইমিগ্রেশন। বাংলাদেশি পাসপোর্টধারীদের সিঙ্গাপুরে প্রবেশের ক্ষেত্রে কঠোর হচ্ছে দেশটির ইমিগ্রেশন ও স্বাস্থ্য মন্ত্রণালয়। সম্প্রতি সি”ঙ্গাপুরে ভ্রমণ করা এক নাগরিক করোনাভাইরাস পজিটিভ হিসেবে রেকর্ডভুক্ত হওয়ায় এ সি’দ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা যায়, গতকাল রোববার সিঙ্গাপুরে বাংলাদেশি পাসপোর্টধারী একজন ব্যক্তির শরীরে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে, যিনি স্বাভাবিক স্বাস্থ্য পরীক্ষার জন্য গত ১০ জুন বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে এসেছিলেন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় (এমওএইচ) জানায়, সিঙ্গাপুরের ইমিগ্রেশন ক্লিয়ারেন্সের আগে তার স্বাস্থ্য পরীক্ষা ডিক্লারেশন ফর্মে বাংলাদেশে পরীক্ষাকৃত করো’নাভাইরাসের রিপোর্ট নেগেটিভ দেখিয়েছিলেন। এই রিপোর্টের ভিত্তিতে সিঙ্গাপুর ইমিগ্রেশন অথরিটি বাংলাদেশি পাসপোর্টধারী এই ব্যক্তিকে সিঙ্গাপুরে প্রবেশ করার অনুমতি প্রদান করেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় (এমওএইচ) আরও জানায়, সিঙ্গাপুরের বর্তমান আইন অনুযায়ী বহির্বিশ্ব থেকে আসা এই ব্যক্তিকে সিঙ্গাপুরে আসার পরে স্টে-হোম নোটিশে রাখা হয়েছিল এবং কেবলমাত্র ডাক্তারের পরামর’্শ ও ফলোআপের জন্য তাকে তার আবাসস্থল থেকে বের হওয়ার অনুমতি দেওয়া হয়েছিল।

সিঙ্গাপুরে আসার পরে ওই ব্যক্তির বাধ্যতামূলক কোভিড-১৯ পরীক্ষা করা হলে, গত ১৩ জুন তার রিপোর্ট করোনা পজিটিভ আসে। ফলে তার সংস্পর্শে থাকা সকল ব্যক্তিদের আলাদা রাখা হয়েছে এবং আক্রান্ত ব্যক্তির সকল তথ্যাদি অনুসন্ধানের ব্যবস্থা করেছে বলেও জানায় সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয়।

এই ব্যাপারে সিঙ্গাপুরস্থ বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা আক্রান্ত বাংলাদেশি পাসপোর্টধারী এই ব্যক্তির সম্পর্কে যেকোনো তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন।

সূত্র:  abc24live