মহাসড়কে ডাকাতির ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা আটক

প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ, জুন ১৮, ২০২০
0Shares

অনলাইন ডেক্স: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএসআরএম কারখানার দুই ভারতীয় প্রকৌশলীর মালামাল লুটের ঘটনায় উত্তর জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা ও তার দুই সহযোগীকে আটক করেছে পুলিশ। আজ বুধবার (১৭ জুন) তাদের আটক করা হয় বলে নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন মোল্লা।

থানা সূত্র জানা গেছে, গত সোমবার রাত ২টার দিকে বিএসআরএম কারখানার দুই ভারতীয় প্রকৌশলী পরিবারসহ দেশে যাওয়া উদ্দেশ্যে নগরীর খুলশীর বাসা থেকে ঢাকা বিমান বন্দরের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের বাড়বকুণ্ড এলাকায় আসলে ১০ থেকে ১২ জনের একটি ডাকাত দল তাদের গাড়ি আটকিয়ে প্রাণনাশের হুমকি দেয়। এসময় তাদের সঙ্গে থাকা পাসপোর্ট, নগদ টাকা-রুপি ও ডলার, স্বর্ণালংকার, ডেবিট ও ক্রেডিট কার্ড, ভোটার আইডি, ড্রাইভিং লাইসেন্স, ল্যাপটপ, মোবাইল সেটসহ সবকিছু নিয়ে যায়।

এদিকে, ঘটনার দুইদিনের মাথায় ডাকাত দলের এক নেতাসহ তিনজনকে আটকক করেছে সীতাকুণ্ড থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে লুণ্ঠিত মালামালও উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আটককৃতরা হলেন, মান্দারীটোলা গ্রামের মোতাহার হোসেনের পুত্র সাজ্জাত হোসেন ইমন। তিনি উত্তর জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের বর্তমান কমিটির উপ-দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তার অপর দুই সহযোগী হলেন, বাড়কুন্ড দারালিয়া পাড়ার পাড়ার আবুল কাশেমের পুত্র জামাল উদ্দিন। মান্দরীটোলা এলাকার আলাউদ্দিনের ছেলে নোমান।

এ বিষয়ে সীতাকুণ্ড থানার ওসি বলেন, ওই ঘটনায় ডাকাত দলের নেতাসহ তিনজনকে আটক করেছি। এসময় তাদের কাছ থেকে লুণ্ঠিত মালামালও উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে উত্তর জেলা মুক্তিযোদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক জানিয়েছেন, এ বিষয়ে উপজেলা থেকে কোন ধরনের তথ্য তাদেরকে এখনো পর্যন্ত জানানো হয়নি।

সূত্র: the daily campus