হাইকোর্ট: রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী বাদে কেউ ভিআইপি নয়

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯
0Shares

‘রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছাড়া আর কেউ ভিআইপি নয়, বাকিরা সবাই রাষ্ট্রের চাকর’

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছাড়া আর কেউ ভিআইপি নয়, বাকিরা সবাই রাষ্ট্রের চাকর বলে জানিয়েছেন হাইকোর্ট, এমনটাই উঠে এসেছে বাংলা ট্রিবিউনের এক প্রতিবেদনে।

বুধবার (৩১ জুলাই) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিটের শুনানি হয়। এসময় আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী জহির উদ্দিন লিমন। 

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৫ জুলাই) রাত ৮ টার দিকে নড়াইল-কালিয়া সড়কের আউড়িয়া মোড়ে মোটর সাইকেল দুর্ঘটনায় মারাত্মক মাথা ও বুকে মারাত্মক আঘাত পায় তিতাস। আহতাবস্থায় তাকে নড়াইল সদর হাসপাতাল নেওয়া হলে সেখান থেকে পাঠানো হয় খুলনায়। খুলনা থেকে উন্নত চিকিৎসার জন্য আইসিইউ অ্যাম্বুলেন্সে করে পরদিন বিকেলে রাজধানীতে নেওয়া হচ্ছিল তিতাসকে। রাত ৮ টার দিকে শিমুলিয়া ফেরিঘাটে পৌঁছে মুমূর্ষু তিতাসকে বহনকারী অ্যাম্বুলেন্সটি। এরপর এক ভিআইপির জন্য সাড়ে তিন ঘণ্টা অপেক্ষা করে সেসময় ঘাটে থাকা ‘কুমিল্লা’ নামের ফেরিটি। তিতাসের পরিবার ও অ্যাম্বুলেন্সে থাকা চিকিৎসকসহ সকলে অনুরোধ করেও ফেরি ছাড়েনি কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারের এটুআই প্রকল্পের এক যুগ্ম সচিব পিরোজপুর থেকে রাজধানীতে যাচ্ছিলেন। তার গাড়ির জন্য সাড়ে ৩ ঘণ্টা অপেক্ষা করে রাত সাড়ে ১১টায় ফেরি ছাড়ে। রাত  ১২টার দিকে ফেরিতেই মারা যায় তিতাস। এ অবস্থায় রাজধানীতে না গিয়ে তিতাসের মরদেহ নিয়ে ২৬ জুলাই ভোরে বাড়িতে ফিরে আসে পরিবার।

এঘটনা তদন্তে সোমবার (২৯ জুলাই) তিনটি কমিটি গঠন করা হয়। এর একদিন পর মঙ্গলবার থেকে তদন্ত কমিটিগুলো কাজ শুরু করেছে।