সাভারে ভিআইপি রেস্টেুরেন্টগুলোতে ভ্রাম্যমান আদালতের অভিযান, ৪৮ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ১২:২৮ অপরাহ্ণ, জুন ২২, ২০২০
0Shares

অনলাইন ডেক্স:  : সাভার পৌরসভার বিভিন্ন এলাকায় রবিবার (২১.০৬.২০২০) আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ কার্যক্রম প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ।

এ সময় তিনি স্থানীয় ভিআইপি চাইনিজ রেস্টুরেন্ট ও খাবার হোটেল হিসেবে পরিচিত ৫টিতে অভিযান পরিচালনা করে ৪৫ হাজার টাকা জরিমান আদায় করেছেন। এছাড়া স্বাস্থ্যবিধি ও সড়ক পরিবহণ আইন না মানায় ১০ জনকে ৩ হাজার টাকা জরিমানা করেছেন।পাশাপাশি জনগণকে সচেতন করে মাস্ক বিতরণ করেছেন।

জানা যায়, সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্য বিধি না মানায় “সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন,২০১৮” সাভারের উলাইল বাসস্ট্যান্ডের মদিনা হোটেলকে ৫,০০০/- টাকা, বিসমিল্লাহ হোটেলকে ১৫,০০০/-, সাভার বাসস্ট্যান্ডের বাংলার স্বাদ রেস্টুরেন্টকে ১৫,০০০/-, থানা রোডে রোভাস ক্যাফেতে ৫,০০০/-, সিপি ফাইভ স্টারকে ৫,০০০/- জরিমানা করে আদায় করেন।

এছাড়া ৮ জন পথচারী মাস্ক পরিধান না করায় ৬ জনকে ১০০ টাকা করে, ২ জনকে ২০০ টাকা করে মোট ১,০০০ টাকা অর্থদণ্ড প্রদান করেছেন।এ সময় জনগণকে সচেতন করা ও মোবাইল কোর্টে জরিমানা করার পাশাপাশি মাস্ক বিতরণ করা হয়।

একই সময় সাভার বাসস্ট্যান্ড এলাকায় দু’জন মোটরসাইকেল আরোহীকে “সড়ক পরিবহন আইন,২০১৮” আইনে ২,০০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনার সময়ে সঙ্গে থেওেক সহায়তায় করেছেন সাভার থানার উপ-পরিদর্শক লোকমানসহ পুলিশ ফোর্স এবং উপজেলা ভূমি অফিসের স্টাফগণ। তিনি জানান, করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধ করাসহ অন্যান্য অপরাধ কার্যক্রম প্রতিরোধের নিমিত্তে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।তিনি সচেতন সকল মহলের সহযোগিতা কামনা করেছেন।

সূত্র: fulki