আশুলিয়ায় র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে চিহ্নিত মাদকব্যবসায়ী নিহত

প্রকাশিত: ১:৪৯ অপরাহ্ণ, জুন ২২, ২০২০
0Shares

নিজস্ব প্রতিবেদকঃ আশুলিয়ায় র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে রায়হান (৪০) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। রায়হানের বিরুদ্ধে বিভিন্ন থানায় প্রায় ১১ টি মামলা রয়েছে বলে জানা গেছে।

সোমবার (২২ জুন) বেলা ১১ টার দিকে আশুলিয়ার কবিরপুর এলাকার মোশাররফের বাড়িতে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত রায়হান চাঁদপুর জেলার উত্তর মতলব থানার বাসিন্দা। তিনি চিহ্নিত মাদক ব্যবসায়ী ও একাধিক মাদক মামলার আসামী।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে আশুলিয়ার ওই এলাকায় অভিযানে যায় র‍্যাব ২। এসময় র‍্যাবের উপস্থিতি বুঝতে পেরে র‍্যাব সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে রায়হান। পরে র‍্যাবও পাল্টা গুলি ছুড়লে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায় রায়হান নামের ওই মাদক ব্যবসায়ী। পরে তার ঘরে তল্লাশি চালিয়ে ১০ হাজার ইয়াবা, দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশী পিস্তল ও স্মার্ট মোবাইল ফোনসহ কয়েকটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‍্যাব-২ এর অফিসার মহিউদ্দিন ফারুকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযানে যায় র‍্যাব। এসময় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটলে রায়হান নামের ওই মাদক ব্যবসায়ী নিহত হয়। নিহত রায়হান চিহ্নিত মাদক ব্যবসায়ী। এ ব্যাপারে পরবর্তী আইনানুগ প্রক্রিয়া চলমান রয়েছে।

রায়হান ট্রান্সপোর্টের ব্যবসা করত। এমনকি এ পেশাকে ঢাল বানিয়েই সে বিভিন্ন সময় ফলের গাড়ি বা সবজির গাড়িতে মাদকের বড় বড় চালান নিয়ে আসতো। সাম্প্রতিক সময়ে কারওয়ান বাজারে র‍্যাবের হাতে আটক হওয়া মাদকের বড় চালানের মূলহোতা এই রায়হান।

অন্যদিকে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর অন্য একটি টিম আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের জিরানী বাজার এলাকায় কুষ্টিয়াগামী লবণবোঝাই একটি ট্রাকে তল্লাশী চালিয়ে ৩ হাজার পিছ ইয়াবা উদ্ধার করে। এসময় আটক করা হয় ট্রাকের চালক ও সহকারীসহ এক মাদক ব্যবসায়ীকে।