কোটচাঁদপুরে গর্ভবতী মায়েদের চিকিৎসা সেবায় সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, জুন ২২, ২০২০
0Shares

এসএম রায়হান.কোটচাঁদপুর(ঝিনাইদহ)প্রতিনিধি :  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে এবং একই সাথে কোভিড-১৯ জনিত পরিস্থিতিতে গর্ভবতী ও প্রসুতি মায়েদের চিকিৎসা সেবা সহজলভ্য করতে সারাদেশে মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করছে বাংলাদেশ সেনাবাহিনী।

এরই ধারাবাহিকতায় ঝিনাইদহের কোটচাঁদপুরে গর্ভবতী মায়েদের চিকিৎসা সেবায় সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন, যশোর অঞ্চলের সার্বিক তও¦াবধানে মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২জুন) কোটচাঁদপুর সরকারি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে পরিচালিত ক্যাম্পেইনে সেনাবাহিনীর নিজ ও স্থানীয় প্রশাসনের অভিজ্ঞ চিকিৎসকগণ তিন শতাধীক গর্ভবতী মায়েদের প্রয়োজনীয় পরার্মশ ও ঔষুধ বিতরণ করা হয়।

সেনাসদস্যরা করোনাভাইরাস প্রতিরোধে মেডিকেল ক্যাম্পেইনে সর্বোচ্চ ¯স্বাস্থ্যবিধি অনুসরণ করে সেনাবাহিনীর ৫ জন ও কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  ৩ জন চিকিৎসক এই চিকিৎসা সেবা প্রদান করেন। গর্ভবতী ও প্রসুতি মায়েদের চিকিৎসা সেবা ছাড়াও তাদের মধ্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫৫ পদাতিক ডিভিশনের ৮৮ পদাতিক ব্রিগেট কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এবিএম ফয়সাল বাতেন পিএসসি। এসময় উপস্থিত ছিলেন, ২ ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাসির উদ্দিন আহমেদ পিএসসি, এডিএমএস আলমগির, কোটচাঁদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, পৌর মেয়র জাহিদুল ইসলাম প্রমূখ। ক্যাম্পেইন শেষে বর্তমান করোনা পরিস্থিতিতে ¯স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে উপস্থিত সকলকে বিশেষ ভাবে অনুরোধ করা হয়।