শেরপুরের নকলায় সীমতি পরিসরে আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ, জুন ২৩, ২০২০
0Shares

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:
আজ ২৩ জুন, বাংলাদেশ আওয়ামী লীগের গৌরবোজ্জ্বল ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী তথা ৭২ বছরে পদার্পণ করলো। এ উপলক্ষে শেরপুরের নকলায় উপজেলা আওয়ামী লীগ এর আয়োজনে সীমিত পরিসরে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে ২৩ জুন মঙ্গলবার সকাল ৯টায় উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলণ, সাড়ে ৯টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও  শ্রদ্ধা নিবেদন এবং সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে সীমিত পরিসরে সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়।

পতাকা উত্তোলণ, পুষ্পার্ঘ্য অর্পণ ও  শ্রদ্ধা নিবেদনসহ সংক্ষিপ্ত আলোচনা সভায় নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সহসভাপতি আম্বিয়া খাতুন, অধ্যক্ষ আব্দুল খালেক ও ফেরদৌস রহমান জুয়েল, যুগ্মসাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, যুগ্মসাধারন সম্পাদক শহিদুল ইসলাম, শ্রম বিষয়ক সম্পাদক গোলাম হাফিজ সোহেল, দপ্তর সম্পাদক খলিলুর রহমান, প্রচার-প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ সরকার, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি মো. মজিবুর রহমান, উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সুহেল, যুগ্ম আহ্বায়ক কামরুল আলম রঞ্জু ও রেজাউল করিম রিপন, উপজেলা কৃষকলীগের আহ্বায়ক আলমগীর আজাদ, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও ধনাকুশা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আলী, উপজেলা মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেন, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শ্যামল সূত্র ধর, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুজিবুল আজাদ ডেভিডসহ উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ তাঁর সংক্ষিপ্ত বক্তব্যের শুরুতে বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতাদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। পরে শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে জানান, সম্পূর্ণ গণতান্ত্রিকভাবে গঠিত হওয়া বা জন্ম নেওয়া উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ ৭১টি গৌরবোজ্জ্বল বছর অতিবাহিত করে আজ ৭২তম বছরে পদার্পণ করলো। আওয়ামী লীগ সরকারের শাসনামলে দেশের যে পরিমাণ উন্নয়ন হয়েছে বা হচ্ছে, তা কল্পনাতীত। আর এ উন্নয়নে মুগ্ধ হয়েই দেশের জনগন আওয়ামী লীগ সরকারের হাতে টানা তৃতীয় মেয়াদে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দিয়েছেন। তিনি আরও বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্ব দেয় এ আওয়ামী লীগ। আর আওয়ামী লীগের নেতৃত্ব দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই আমরা বলতে পারে বঙ্গবন্ধু, আওয়ামী লীগ ও বাংলাদেশ একে অপরের পরিপূরক; এই তিনটি নাম বা শব্দ এক সূত্রে গাঁথা।