পাকিস্তানের ট্রেন-ভ্যানের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 22

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০
0Shares

পাকিস্তানের রেলওয়ের মুখপাত্র কুরআতুল আইন জানিয়েছেন, পাকিস্তানের পূর্ব শহর শেখুপুরার ট্রেন ও যাত্রীবাহী সংঘর্ষে মৃতের সংখ্যা ২২ জনে দাঁড়িয়েছে।

অনলাইন ডেক্স: মুখপাত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আহতদের মধ্যে তিনজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এবং নিহত ও আহতদের মধ্যে বেশ কয়েকটি শিশু ও মহিলা রয়েছেন বলে মৃতের সংখ্যা বেড়েছে।

দক্ষিণ বন্দর শহর করাচী থেকে পূর্ব শহর লাহোরের দিকে যাওয়ার শাহ শাহ হুসেন এক্সপ্রেস নামে একটি যাত্রীবাহী ট্রেন পূর্ব পাঞ্জাব প্রদেশের শেখুপুরার ফারুকাবাদ এবং বাহালি ওয়ালা এলাকার মধ্যবর্তী একটি বাধাবিহীন রেলপথ ক্রসিংয়ে ভ্যানে চাপা পড়ে।

এলাকার পুলিশ জানিয়েছে, আগত ট্রেনটি নজরে না পেয়ে হুট করে রেল ক্রসিং অতিক্রম করার চেষ্টা করা ভ্যানচালকের গাফিলতির কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

পাঞ্জাব প্রদেশের জেলা নানকানা সাহেবের একটি মাজার জিয়ারত করে ফিরে আসা শিখ তীর্থযাত্রীরা হতাহত যাত্রীবাহী ভ্যানে বেশিরভাগ যাত্রী ছিলেন, জেলা পুলিশ কর্মকর্তা শায়খুপুর গাজী সালাহউদ্দিন বলেছেন, নিহতরা তিন থেকে চারটি পরিবারের অন্তর্ভুক্ত দেশের উত্তর-পশ্চিম শহর পেশোয়ার।

সালাহউদ্দিন জানান, যাত্রীবাহী ভ্যানে প্রায় ৩০ জন হজযাত্রী ছিলেন এবং দুর্ভাগ্যজনক দুর্ঘটনায় কোনও ট্রেনের যাত্রী আহত হয়নি।

এই ঘটনা তদন্তের জন্য পাকিস্তান রেলের তিনজন সিনিয়র কর্মকর্তার সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

সূত্র: Daily Tribunal