বাউফলে সড়ক দখল করে গেট নির্মাণ!

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০
0Shares

এম.নাজিম উদ্দিন,পটুয়াখালী প্রতিনিধি:
পটুয়াখালীর বাউফলে নির্মাণাধীন কার্পেটিং সড়ক দখল করে স্থানীয় সরকারের কোন রকম ছাড়পত্র ছাড়াই অবৈধ ভাবে পাকা গেট নির্মাণ করে স্থানীয় এক প্রভাবশালী মহল। গেটের পিলারের কারনে সিডিউল অনুযায়ী সড়ক নির্মাণ করা সম্ভব হচ্ছে না। বাধাগ্রস্থ হচ্ছে উন্নয়ন কাজ।

শনিবার সরেজমিনে ঘুরে দেখা যায়,‘ উপজেলার হোসনাবাদ এলাকায় বুর্জুক আলী সিকদার বাড়ীর সামনে এলজিইডির আওতায় নির্মাণাধীন কার্পেটিং সড়কের উপর গেটের পাকা পিলার নির্মাণ করা হয়েছে। মুল সড়ক ১০ফুট পাশে থাকার কথা থাকলেও গেটের কারনে ১০ফুট রাখা সম্ভব হচ্ছে না।

স্থানীয়রা জানায়, কয়েক বছর আগে স্থানীয় একটি মাদ্রাসার নামে গেট নির্মাণ কাজ শুরু করেন বাউফল উপজেলা ইসলামী আন্দোলনের আমীর মো. নজরুল ইসলাম। মাদ্রাসা কর্তৃপক্ষ স্থানীয়দের বাধা উপেক্ষা করে অবৈধভাবে সরকারি সড়ক দখল করে ইট বালু রড সিমেন্ট দিয়ে নির্মাণ করা হয় গেটের পিলার।

এবিষয়ে নজরুল ইসলাম বলেন, ‘ মাদ্রাসার পরিচিতির জন্য গেট নির্মাণ করা হয়েছে। যখন নির্মাণ করা হয়েছে তখন কাঁচা রাস্তা ছিল। এখন পাকা করণের কাজ শুরু হয়েছে।। সরকার যদি গেট ভাঙতে বলে তাহলে ভেঙে ফেলবো।
এবিষয়ে বাউফল উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. সুলতান আহম্মেদ বলেন, ‘ বিষয়টি আপনার মাধ্যমে জানলাম। ঘটনাস্থল পরির্দশন করে ব্যবস্থা নিবো