কোটচাঁদপুরে সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০
0Shares

এসএম রায়হান.কোটচাঁদপুর (ঝিনাইদহ):

ঝিনাইদহের কোটচাঁদপুর-সাফদারপুুর দীর্ঘ ৮ কিঃমিঃ সড়ক সংস্কারের কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। সড়কটি সংস্কার কাজে দীর্ঘসূত্রিতার কারনে এ সড়ক দিয়ে চলাচলকারী জনসাধারণ প্রতিনিয়ত দূর্ভোগ পোহাচ্ছে। সেই সাথে সড়কের বেহাল দশায় ঘটছে দূর্ঘটনা।

কোটচাঁদপুর উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানাযায়, কোটচাঁদপুর গ্রোথ সে›ন্টার থেকে সাফদারপুর পর্যন্ত সড়কটি সংস্কারের জন্য এলজিইডি ১ কোটি ৫ লাখ ৭৮ হাজার ৯’শ ৮৮ টাকা বরাদ্ধ করে। যে কাজটি পায় মেসার্স ইমন নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। কাজটি পেয়ে ইমন ঠিকাদারী প্রতিষ্ঠান নিজে না করে কাজটি বিক্রি করে দেয়। সিডিউল অনুযায়ি সড়কটির পুরো এজিং তুলে এজিং করার কথা। কিন্তু এজিং পুরো না তুলেই হ্যারো করে রোলারের কাজ সম্পন্ন করা হয়েছে। হ্যারো করে কোন রকমে যেনতেন ভাবে রোলারের কাজ সম্পন্ন করা হয়েছে। এখন অপেক্ষা কার্পেটিং এর কাজ।

সড়কটির সংস্কারের কাজের সাইড দেকভাল করছেন কোটচাঁদপুর উপজেলা প্রকৌশল অফিসের উপ সহকারি প্রকৌশলী আলাউদ্দীন। তিনি এ্ প্রতিনিধি কে বলেন, সড়কের পিচ-খোয়া আলগা করে যথাযথ ভাবে রোলার করা হয়েছে। তবে তিনি এজিং পুরা করা হয়নি বলে স্বীকার করেন। সড়কের কাজে দীর্ঘসুত্রীতার বিষয়ে তিনি বলেন, বর্ষার জন্য কার্পেটিং কাজে বিলম্ব হচ্ছে।
এদিকে এই সড়কে যাতায়াতকারী জনসাধারণ জনবহুল এই সড়ক দ্রæত সংস্কারে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের হস্তক্ষেপ চেয়েছেন।