শেরপুরের নকলায় মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিনের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রকাশিত: ১:০০ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০
0Shares

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুরের নকলা উপজেলার গনপদ্দী ইউনিয়নের বিহাড়ীরপাড় এলাকার মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি এক ছেলে, ২ এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৭৫ বছর। মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিনের মরদেহ মঙ্গলবার (৭জুলাই) দুপুরের দিকে উপজেলার গনপদ্দী ইউনিয়নের বিহাড়ীরপাড় জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে তাঁর মরদেহ দাফন করা হয়। এর আগে এ মসজিদ প্রাঙ্গনে তাঁর জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিনের দাফনের আগে জেলা পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। এসময় নকলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা আবুল মনসুর, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন শাহ, গনপদ্দী ইউপির চেয়ারম্যান শামছুর রহমান আবুলসহ এলাকার গন্যমান্যরা উপস্থিত ছিলেন।

মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিনের মৃত্যুতে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদারসহ অন্যান্য কর্মকর্তা, জেলা-উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ও বর্তমান কমান্ডারগন,

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রশিদ, সরকারি হাজী জালমামুদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলতাব আলী, চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজর অধ্যক্ষ আব্দুল খালেক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা আবুল মনসুর, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন শাহ, নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর ফারুক, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি মো. মজিবর রহমান, সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান বিদ্যুৎ ও সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইনসহ অন্যান্যরা, উপজেলা যুবলীগের আহবায়ক মো. রফিকুল ইসলাম সোহেল, যুগ্ম আহবায়ক এফএম কামরুল আলম রঞ্জু ও রেজাউল করিম রিপন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. মনসুর আলী ও সাধারণ সম্পাদক ছামিউল হক মুক্তা, উপজেলা মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি মাওলানা মো. আজিজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাওলানা মো. শহিদুল ইসলাম, মাদ্রাসা জেনারেল শিক্ষক সমিতির সভাপতি খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক মো. ছাইদুল ইসলাম, উপজেলা বিজ্ঞান সমিতির সভাপতি হাবিল উদ্দিন ও সাধারণ সম্পাদক ওমর ফারুক, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. মোয়াজ্জেম হোসেন ও সাধারণ সম্পাদক মোবারক হোসেন, উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষক ফোরামের সভাপতি ওমর ফারুক ও সাধারণ সম্পাদক নূর উদ্দিন শাহীন, নকলা প্রেস ক্লাবের বিভিন্ন স্তরের কর্মকর্তাগন, উপজেলা কৃষক লীগের আহবায়ক আলমগীর আজাদ, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য খন্দকার রবিউল করিম মানিক, সাধারণ সম্পাদক বাবু শ্যামল সূত্র ধর ও সাংগঠনিক সম্পাদক শাহজাহান, উপজেলা মৎস্যজীবী লীগের আহবায়ক আনোয়ার হোসেন, বিডি ক্লিন নকলা, নকলা অসহায় সহায়তা সংস্থা, নকলা অদম্য মেধাবী সহায়তা সংস্থা, ব্লাড ব্যাংক অব নকলাসহ উপজেলার অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন, বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রধান শিক্ষকসহ সহকারী শিক্ষক ও কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন মহলের উর্ধ্বতনগন ছাড়াও আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন মহল আলাদাভাবে শোক প্রকাশসহ মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।