নকলায় অনলাইনে কোরবানির পশু ক্রয়-বিক্রয়ে সচেতনতা মূলক প্রস্তুতি সভা

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০
0Shares

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুরের নকলায় আগত ঈদুল আযহার জন্য করোনায় সুরক্ষিত থেকে অনলাইনে কোরবানির পশু ক্রয়-বিক্রয়ের লক্ষে সচেতনতা বাড়াতে উপজেলা ডেইরি ফার্ম এসোসিয়েশন ও গরু মোটাতাজা করণ খামারীদের নিয়ে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক (ডিসি) আনার কলি মাহবুব’র নির্দেশনায় ৮ জুলাই বুধবার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান’র সভাপতিত্বে এ প্রস্ততি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন। এছাড়া অন্যান্যদের মধ্যে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা (ইউএলও) ডা. আবুল খায়ের মোহাম্মদ আনিসুর রহমানসহ উপজেলা ডেইরি ফার্ম এসোসিয়েশনের কর্মকর্তাগন ও গরু মোটাতাজা করণ খামারের অনেক খামারীরা উপস্থিত ছিলেন।

ইউএনও জাহিদুর রহমান বলেন, মান্যবর জেলা প্রশাসক আনার কলি মাহবুব মহোদয়ের নির্দেশনায় করোনায় সুরক্ষিত থেকে সচেতন ব্যক্তিবর্গ যেন গরুর হাটে না গিয়ে অনলাইনে কোরবানির পশু ক্রয়-বিক্রয় করতে পারেন সে লক্ষ্যে উপজেলা ডেইরি ফার্ম এসোসিয়েশন ও গরু মোটাতাজা করণ খামারীদের সাথে এ জরুরী প্রস্তুতি সভা করা হয়। অনলাইনে পশু বেচা-কেনায় উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণি সম্পদ অফিসের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়া হবে। বিশেষ করে হাটে আসা কোরবানির পশুর সুস্থতার সনদ, পশুর আকার-আকৃতি, ওজন ও বিক্রেতার মোবাইল নম্বরসহ অনেক তথ্য দেয়া থাকবে। এতে করে চাহিদা ও সামর্থ অনুযায়ী ক্রেতা-বিক্রেতাগণ সহজে কেনা-বেচা করতে পারবেন। তিনি আরও বলেন, করোনায় সুরক্ষিত থাকতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার কোন বিকল্প নেই। তাই এ বিষয়েও বিশেষ নজর রাখা বলেও তিনি জানান।