বাউফলে তাপস হত্যা মামলার ১৩ আসামীকে জেলহাজতে প্রেরণ

প্রকাশিত: ৬:৩০ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০
0Shares

এম.নাজিম উদ্দিন পটুয়াখালী প্রতিনিধি:
পটুয়াখালীর বাউফলে চাঞ্চল্যকর যুবলীগ নেতা তাপস হত্যা মামলায় উপজেলা ও পৌর ছাত্রলীগের ১৩ নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছে পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। বৃহস্পতিবার দুপুরে তারা আদালতে আত্ম সমার্পণ করলে বিচারক তাদের জামিন না মঞ্জুর করে। এর আগে বাউফল থানা পুলিশ হত্যা মামলার ঘাতক সাইফুলসহ পাঁচ আসামীকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেন ।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে জানা গেছে, সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ সমর্থিত কালাইয়া ইউনিয়ন যুবলীগ কর্মী তাপস হত্যা মামলার আসামী উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোয়েল, পৌর ছাত্রলীগের সহসভাপতি আরিফ ও ইকবাল, বাউফল সরকারী কলেজ শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক শুভ ও দাশপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফ রহমানসহ ১৩ ছাত্রলীগ নেতাকর্মী আজ বৃহস্পতিবার দুপুরে পটুয়াখালী সিনিয়র জুডিসিয়াল মেজিস্ট্রেট শিহাব উদ্দিনের আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

উল্লেখ গত ২৪ মে দুপুরে বাউফল থানার সামনে তোরণ নির্মাণকে কেন্দ্র করে জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আসম ফিরোজ সমর্থিত নেতা কর্মীদের সঙ্গে বাউফল পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক জুয়েলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় আসম ফিরোজ সমর্থিত যুবলীগ কর্মী তাপস আহত হয়। তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে চিকিৎসারত অবস্থায় ওই দিনই রাত সাড়ে ৭টায় তাপস মারা যায়।
এ ঘটনায় তাপসের ভাই পঙ্কজ দাস বাদি হয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়র মো. জিয়াউল হক জুয়েলসহ ৩৫ জন ছাত্রলীগ নেতাকর্মী বিরুদ্ধে বাউফল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।