পটুয়াখালীতে মিথ্যা মামলা দিয়ে মা-বাবাকে হয়রানির প্রতিবাদে মেয়ের সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১০:৩৬ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২০
All-focus
0Shares

পটুয়াখালী প্রতিনিধি:
পটুয়াখালীর দুমকি উপজেলার লুথ্যারান হেলথ কেয়ারের প্রশাসনিক ও জনসংযোগ কর্মকর্তা ডেভিড ঘোষ কর্তৃক কেয়ারের সেবিকা যুথিকা মন্ডল ও তার পতি মৃত্যুঞ্জয় মন্ডলকে মিথ্যা মামলায় জড়িয়ে পুলিশ দিয়ে গ্রেফতার করে জেলে প্রেরন করে হয়রানির প্রতিবাদে এবং মা’য়ের চাকুরী পুনঃবহালের দাবীতে সংবাদ সম্মেলন করেছে সেবিকা যুথিকা মন্ডলের একমাত্র কন্যা কলেজ গামী (একাদশ শ্রেনীতে ভর্তির অপেক্ষায়) শিক্ষার্থী নিতু মন্ডল।

গতকাল ১৫ জুলাই বুধবার সকাল ১১টায় পটুয়াখালী শ্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নিতু মন্ডল বলেন, তার মা সেবিকা যুথিকা মন্ডল কুপ্রস্তাবে সায় না দেয়ায় লুথ্যারান হেলথ কেয়ারের প্রশাসনিক ও জনসংযোগ কর্মকর্তা ডেভিড ঘোষ নয় মাস ডিউটি থেকে বিরত রেখে সম্প্রতি মা যুথিকা মন্ডলকে চাকুরি থেকে বরখাস্ত করে। এ বরখাস্তের প্রতিবাদে মা যুথিকা মন্ডল ৮ জুলাই দুমকি প্রেসক্লাবে ডেভিড ঘোষের বিরুদ্ধে সংবাদ সম্মেলনে করে।

এতে ক্ষীপ্ত হয়ে ১০ জুলাই মা যুথিকা মন্ডল ও বাবা মৃত্যুঞ্জয় মন্ডলকে লুথ্যারান হেলথ কেয়ারে হামলার অভিযোগ এনে একটি মিথ্যা সাজানো মামলা করে ডেভিড ঘোষ। নিতু আরো বলেন, লুথ্যানে সিসি ক্যামেরা রয়েছে, সিসি ক্যামেরার ফুটেজ তদন্ত করে ডেভিড ঘোষ ও সাগর রোজারিও গংদের সাজানো হামলার ঘটনার সত্যতা বেরিয়ে আসবে। নিতু মন্ডল জানান, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে করোনা দুর্যোগকালে কাউকে চাকুরী চ্যূত করা যাবে না। প্রধানমন্ত্রীর নির্দেশ অবজ্ঞা করে মা’কে চাকুরী থেকেই বরখাস্ত করেই ক্ষ্যান্ত হয়নি, মিথ্যা মামলাসহ বিভিন্নভাবে হয়রানি করছে ডেভিড ঘোষ ও সাগর রোজারিও।
সংবাদ সম্মেলনে নিতু মন্ডল তার মা যুথিকা মন্ডল ও বাবা মৃত্যুঞ্জয়ের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও চাকুরী পুনঃবহালের জন্য সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে ডেভিড ঘোষ কর্তৃক মিথ্যা মামলা দিয়ে মা-বাবাসহ তাকে হয়রানির বিচার দাবী করেছে।

এ ব্যাপারে ডেভিড ঘোষ জানান, আমি সামান্য এডমিন কর্মচারী, উর্ধ্বতন একাধিক কর্মকর্তা অফিসিয়াল নিয়মে চিঠি দিয়ে তাকে বরখাস্ত করেছেন। বাদী হয়ে মামলা করেছেন প্রশ্ন করলে ডেভিড ঘোষ জবাব না দিয়ে বার বার বলেন আমি সামান্য এডমিন কর্মচারী, আমাকে বলেন কেন?