শেরপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২ মাদক কারবারিকে ভিন্ন মেয়াদে কারাদন্ড

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২০
0Shares

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুরে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের মাদক বিরোধী ভ্রাম্যমাণ আদালতের যৌথ অভিযানে মো. রনি মিয়া (২০) ও মো. রবিন মিয়া (২৮) কে ভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড ও অর্থ দন্ডাদেশ দেওয়া হয়েছে। দন্ড প্রাপ্ত গাঁজা বিক্রেতা ও সেবনকারী রনি মিয়া জেলা শহরের পৌরসভার চাঁপাতলী মহল্লার আসলাম আলীর ছেলে ও হেরোইন সেবী রবিন মিয়া পৌরসভার খরমপুর (টিক্কা পাড়া) মহল্লার বাসিন্দা।

বুধবার (১৫ জুলাই) জেলা প্রশাসক আনার কলি মাহবুব এর নির্দেশনায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমানের নেতৃত্বে এবং জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফরিদা সুলতানার নেতৃত্বে আলাদা দুটি অভিযানে এ দন্ডাদেশ প্রদান করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, রনি মিয়াকে ৭ পুড়িয়া গাঁজাসহ আটকের পরে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২০১৮ সালের ৩৬ (১) এর ২১ ধারায় দোষী সাবস্থ্য করে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডসহ ৫০০ টাকা অর্থদন্ড, অনাদায়ে আরো ৭ দিনের বিনাশ্রম দন্ডাদেশ প্রদান করা হয়। অন্যদিকে রবিন মিয়াকে তার বসতঘর থেকে এক পুড়িয়া হেরোইনসহ হাতেনাতে আটকের পরে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২০১৮ সালের ৩৬ (১) এর ১৭ ধারায় দোষী সাবস্থ্য করে ৫ মাসের বিনাশ্রম কারাদন্ডসহ ৩০০ টাকা অর্থদন্ড করা হয়।

অভিযান চলাকালীন সময়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিদর্শক এমদাদুল হক, উপ-পরিদর্শক (এসআই) মো. মোস্তাফিজুর রহমান, এএসআই ওবায়দুল হক, মাহবুবুর রহমান, জেলা প্রশাসক কার্যালয়ের অফিস সহকারি মো. নজরুল ইসলাম ও মো. হেলাল উদ্দিন প্রমুখ।