পৌনে দুই কোটি পরিবারকে সরকারের ত্রাণ সহায়তা

প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০
0Shares

করোনা পরিস্থিতিতে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে বাংলাদেশ সরকার। এ পর্যন্ত সারাদেশে প্রায় পৌনে দুই কোটি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার এক তথ্য বিবরণীতে এ খবর জানানো হয়।

দেশের ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ১৫ জুলাই পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে দুই লাখ ১৪ হাজার ৯৩৯ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৯৮ হাজার ৪৫১ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা এক কোটি ৭০ লাখ ২৮ হাজার ৬৮২ এবং উপকারভোগী লোকসংখ্যা সাত কোটি ৪১ লাখ ৪ হাজার ১৪৪ জন।

সরকারের পক্ষ থেকে নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ১২৬ কোটি টাকা। এর মধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯৮ কোটি ৫৮ লাখ ২৮ হাজার টাকা এবং বিতরণ করা হয়েছে ৯৫ কোটি ৪ লাখ ৫৪ হাজার টাকা। এর উপকারভোগী পরিবারের সংখ্যা এক কোটি এক লাখ ৮৮ হাজার ৬০৭ এবং উপকারভোগী লোক সংখ্যা চার কোটি ৪৭ লাখ ১ হাজার ৭৭০ জন।

শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৭ কোটি ২৩ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৬ কোটি ৪২ লাখ টাকা। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা আট লাখ ৭২ হাজার ২০২ এবং উপকারভোগী লোকসংখ্যা ১৮ লাখ ৫৬ হাজার ২৬৬ জন।

আরিফুল ইসলাম (বার্তা সম্পাদক)
“দ্যা নিউ স্টার”