বিমানের নতুন এমডি মোকাব্বির হোসেন

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৯
0Shares

অতিরিক্ত সচিব মো. মোকাব্বির হোসেনকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক এই তথ্য জানান। তিনি আজ বৃহস্পতিবার প্রথম আলোকে বলেন, বিমানের পরিচালনা বোর্ডের অনুরোধে সরকার মোকাব্বির হোসেনকে এমডি ও সিইও পদে নিয়োগ দিয়েছে। তাঁর এই নিয়োগ অবিলম্বে কার্যকর হবে। সম্ভবত আগামী রোববার তিনি নতুন পদে যোগ দেবেন।

চাকরির মেয়াদ এক মাস বাকি থাকতে গত ৩০ এপ্রিল পদত্যাগ করেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক মো. মোসাদ্দেক হোসেন। তাঁর পদত্যাগের পর ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব পান বিমানের পরিচালক (ফ্লাইট অপারেশনস) ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল।

মোকাব্বির হোসেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের (বিমান ও সিএ) দায়িত্বে আছেন।

বিমানের এমডি, সিইও ও উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে নিয়োগের জন্য গত ১২ মার্চ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ছিল গত ১৫ এপ্রিল। ১২ জন বিদেশিসহ প্রায় ৭০ জন প্রার্থী আবেদনপত্র জমা দেন। আবেদনপত্র থেকে একটি সংক্ষিপ্ত তালিকা করা হয়। গত ৩ সেপ্টেম্বর বিমানের বোর্ড মিটিংয়ে এমডি ও সিইও পদে নিয়োগ দেওয়ার কথা ছিল। কিন্তু তা পিছিয়ে দেওয়া হয়। বিমানের পরিচালনা বোর্ডের অনুরোধে সরকার এখন অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেনকে এমডি ও সিইও পদে নিয়োগ দিল।