আবারোও বাড়ছে সুরমার পানি, বিপদৎসীমার ৪ সে:মি উপর দিয়ে প্রবাহিত

প্রকাশিত: ৩:৪৫ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২০
0Shares
সুনামগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জে আবারও বন্যার আশংকা দেখা দিয়েছে। মাত্র কয়েক দিনের ব্যধানে পানি বাড়তে শুরু করেছে সুরমাসহ বিভিন্ন নদ নদীর। সোমবার (২০জুলাই) দুপুর ১২টায় সুরমা নদীর পানি বেড়ে ষোলঘর পয়েন্ট দিয়ে বিপদসীমার ৪সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
গত ২৪ ঘন্টায় সুনামগঞ্জে ১শ ৯০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।এর আগে দুইবার সুনামগঞ্জের মানুষজন বন্যা কবলিত হয়ে পড়ে। তবে সুনামগঞ্জে পানি বাড়তে পারে কিনা সেটি ভারতের মেঘালয় রাজ্য ও চেরাপুঞ্জির বৃষ্টির উপর নির্ভর করছে। ঐ সকল স্থানে বৃষ্টির পরিামাণবাড়লে সুনামগঞ্জের নদ নদী গুলোতে পানি বাড়তে থাকবে।
পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, ঢাকা থেকে প্রাপ্ত রিপোর্টে আবহাওয়ারপূর্ভাবাসে বলা হয়েছে যে সুনামগঞ্জের দিকে পানি না ও বাড়তে পারে। পানিবাড়বে যদি ভারতে পাহাড়ী ঢল এসে সীমান্ত দিয়ে সুনামগঞ্জের নদ নদীতে ঢুকে পড়ে। এ ছাড়া সুনামগঞ্জে বৃষ্টিপাতের কারণে বন্যা হওয়ার আশংকা
নেইসুনামগঞ্জপানিউন্নয়নবোর্ডেরসহকারি প্রকৌশলী প্রীতম পাল জানান, সুরমারপানি কিছুটা বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৪সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এখন বাড়ার উপর নির্ভর করে সুনামগঞ্জে তৃতীয় দফায় আবারবন্যা হবে কি না।