শেরপুরের নকলায় সমাজ সেবার ভাতা বিতরণ

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২০
0Shares

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুরের নকলায় সমাজসেবা অধিদপ্তরাধীন সমাজ কল্যান মন্ত্রণালয়ের আওতায় নকলা পৌরসভাধীন বিভিন্ন এলাকার ১৪৩ জন বয়স্ক, ৬৮ বিধবা ও ১৯৩ জন প্রতিবন্ধীসহ মোট ৪০৪ ভাতা ভোগীর মাঝে সমাজ সেবার ভাতা ও মৃত্যু ব্যক্তির পরিবর্তে নতুন ভাতার কার্ড বিতরণ করা হয়েছে।

সোমবার (২০ জুলাই) পৌর কার্যালয়ে প্রতি বয়স্ক ও বিধবাদের মাঝে প্রতিমাসে ৫০০ টাকা হারে এবং প্রতি প্রতিবন্ধীদের মাঝে প্রতিমাসে ৭৫০ টাকা হারে ভাতা বিতরণ করা হয়। এতে ৮৮ জন বয়স্ক নারী-পুরুষের মাঝে ১২ মাসের একত্রে ৬ হাজার টাকা করে ও মৃত্যু লোকের পরিবর্তে নতুন ৫৫ জনের মাঝে প্রাপ্যতা অনুযায়ী ভাতা বিতরণ কনরা হয় এবং ৫৪ জন বিধবা নারীর মাঝে ১২ মাসের একত্রে ৬ হাজার টাকা করে ও মৃত্যু বিধবার পরিবর্তে নতুন ১৪ জনের মাঝে প্রাপ্যতা অনুযায়ী ভাতা বিতরণ করা হয়। তাছাড়া ১৬৮ জন বিভিন্ন ভাবে প্রতিবন্ধীদের মাঝে ১২ মাসের একত্রে ৯ হাজার টাকা করে, মৃত্যু প্রতিবন্ধীর পরিবর্তে ৬ জন ও বিশেষ তালিকা ভুক্ত ২০ প্রতিবন্ধীর মাঝে প্রাপ্যতা অনুযায়ী সমাজ সেবার ভাতা বিতরণ করা হয়েছে।

এসময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান, পৌর সভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা সমাজ সেবা অফিসার মো. আলমগীর হোসেনসহ সমাজ সেবা অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, ভাতা বিতরণের জন্য সংশ্লিষ্ট ব্যাংক কর্মকর্তা উপস্থিত ছিলেন। তাছাড়া পৌরসভার সচিব মো. মনিরুল হাসান আজাদ, সহকারী প্রকৌশলী আলহাজ্ব মো. আব্দুল মোতালেব, হিসাব রক্ষক মো. ফেরদৌসুর রহমান, সহকারী কর আদায় কারী মো. মোশাররফ হোসেন, লাইসেন্স পরিদর্শক মাসুদ রানা, অফিস সহকারী মোছা. রিনা বেগমসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী; এবং ভাতা ভোগীদের মাঝে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বিডি ক্লিন নকলা টিমের সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিন, সহ-সমন্বয়ক আসাদুজ্জামান সৌরভ, মিডিয়া মনিটর সাব্বির আলম প্রান্ত, লজিষ্টিক মনিটর রাকিবুর রহমান রাকিব, লজিষ্টিক মডারেটর-১ মমিন সরকার, সদস্য নূর হোসাইন, ফজলে রাব্বী রাজন, টুটুল আহমেদ, নাহিদুল ইসলাম রিজন, পৌর কমিশনারগনসহ স্থানীয় সংবাদিকরা উপস্থিত ছিলেন।

উপজেলা সমাজসেবা অফিস সূত্রে জানা গেছে, নকলা পৌরসভার বিভিন্ন এলাকার মোট ২৮৬ জন বিধবা, ২৬০ জন বিভিন্ন ভাবে প্রতিবন্ধী ও ৯৯৪ জন বয়স্ক নারী-পুরুষদের সমাজ সেবার ভাতা ভোগীর আওতায় আনা হয়েছে।