বাউফলে সরকারি পুকুর দখল করে যুবলীগ নেতার মাছ চাষ!

প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২০
0Shares

এম.নাজিম উদ্দিন,পটুয়াখালী:
পটুয়াখালীর বাউফলে ক্ষমতার প্রভাব খাটিয়ে সরকারি পুকুর অবৈধভাবে দখল করে মাছ চাষ করেন স্থানীয় এক যুবলীগ নেতা। এমন ঘটনা ঘটেছে উপজেলার ধুলিয়া ইউনিয়নে। সংশ্লিষ্ট সূত্র জানায়, ধুলিয়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স সংলগ্ন ইউনিয়ন ভূমি অফিস ও ধুলিয়া স্কুল এন্ড কলেজের নিজ¯^ দু’টি পুকুরে কোন রকম অনুমোদন / লিজ না নিয়েই ১০বছরের বেশি সময় ধরে মাছ চাষ করে আসছেন ধুলিয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি মো. আনিসুর রহমান জুয়েল (জুয়েল খলিফা)। সম্প্রীতি তিনি ওই দু’টি পুকুর থেকে প্রায় ৪০হাজার টাকার মাছ স্থানীয় এক মাছ ব্যবসায়ীর কাছে বিক্রি করে। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি জানান,‘ জুয়েল খলিফা প্রভাবশালী হওয়ায় বছরের পর বছর অবৈধভাবে সরকারি পুকুর দখল করে মাছ চাষ করে আসছেন। একদিকে, অবৈধভাবে মাছ চাষ করে হাতিয়ে নিচ্ছেন লক্ষ লক্ষ টাকা। অপরদিকে, সরকার হারাচ্ছে রাজ¯^ আয়।
এবিষয়ে আনিসুর রহমন জুয়েল বলেন,‘পুকুর দু’টি পরিত্যক্ত পরে ছিল তাই আমি মাছ চাষ করছি। সরকারের প্রয়োজন হলে আর মাছ চাষ করবো না। সম্প্রীতি মাছ বিক্রি বিষয়ে জানতে চাইলে বলেন,‘ ২৫হাজার টাকার মাছ বিক্রি করছি।’
এবিষয়ে ধুলিয়া ইউনিয়ন ভূমি অফিসের তশিলদার মো. মিজানুর রহমান বলেন,‘ বিষয়টি আমার জানা নেই।’
এবিষয়ে ধুলিয়া স্কুল এন্ড কলেজেরে গর্ভানিং বডির সভাপতি মো. মোফাজ্জেল হোসেন মফু কোন সদত্তোর দিতে পারেনি।
বিষয়’টি সহকারি কমিশনার (ভূমি) মো. আসিনুর রহমান বালির দৃষ্টি আর্কষণ করলে তিনি বলেন,‘ সরকারি যে কোন পুকুরে সাধারন মানুষ গোসলসহ থালা বাসুন ধোয়ার কাজে ব্যবহার করতে পারবে। লিজ ব্যতীত মাছ চাষ করতে পারবে না। যদি কেউ দখল করে চাষ করে থাকে তাহলে ব্যবস্থা নেওয়া হবে।