শেরপুরের নকলায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০
0Shares

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুরের নকলায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে স্বাস্থ্য বিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ বিষয়ক উপজলা পর্যায়ে প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ জুলাই) উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা তারিন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, উপজেলা পারিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক, নকলা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য ছামিউল হক মুক্তা, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, বানেশ্বরদী ইউপির চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত, সরকারি হাজী জালমামুদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলতাব আলী, শেরপুর সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. শামছুর রহমানসহ অনেকে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শেরপুর সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের চীফ ইন্সট্রাক্টর শরীফ মোহাম্মদ আজাহার।

এসময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. ফরিদা ইয়াসমিন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য খন্দাকার রবিউল করিম মানিক, জেলা পরিষদ সদস্য সানোয়ার হোসেন ও আঞ্জুমান আরা বেগম; উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আবুল খায়ের মো. আনিসুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রশিদ, উপজেলা নির্বাহী প্রকৌশলী আরেফিন পারভেজ, সিনিয়র উপজেলা মৎস অফিসার সুলতানা লায়লা তাসনীম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক লুৎফর রহমান, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোশারফ হোসেন, উপজেলা তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক কর্মকর্তা সাইমুন শাহনাজ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মকবুল হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফজিলাতুন নেছা, নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ওমর ফারুক, নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আজিজুল ইসলামসহ উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের প্রধানগন, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন, স্থানীয় সাংবাদিকগন, শেরপুর সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগন ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রবাসীদের কল্যাণে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে পরিচালিত আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড ও কর্মসূচী সমূহ তুলে ধরা হয়। তাছাড়া দেশের আর্থ সামাজিক উন্নয়নে বৈদেশিক মুদ্রার রিজার্ভ ও বাংলাদেশের সার্বিক উন্নয়নে বিদেশে কর্মরত সকল রেমিটেন্স যুদ্ধাদের অবদানের প্রতি শ্রদ্ধা জানানোসহ তাদের জন্য দোয়া কামনা করা হয়। কোন প্রকার দালালের খপ্পরে পড়ে হয়রানির শিকার না হয়ে বরং সরকার অনুমেদিত বৈধ কোন প্রতিষ্ঠান থেকে কারিগরি প্রশিক্ষণ গ্রহণ করার পরে বৈধ উপায়ে বিদেশ যেতে অনুরোধ করেন বক্তারা। আর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানের বিষয়ে যেকোন কিছু জানার প্রয়োজনে জেলা পর্যায়ে স্থাপিত ‘প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান ডেস্ক’ থেকে বিস্তারিত জেনে নিতে অনুরোধ করেন তাঁরা।