শেরপুরের নকলায় সীমিত পরিসরে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ উদ্বোধন

প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০
0Shares

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

‘মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে শেরপুরের নকলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ পালন উপলক্ষে বিভিন্ন পেশাশ্রেণী জনগনের উপস্থিতিতে রুই, কাতলা, মৃগেলসহ বিভিন্ন জাতের ৩০ কেজি দেশীয় মাছের পোনা অবমুক্ত করার মাধ্যমে এবং স্বাস্থ্য বিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ (২১ জুলাই থেকে ২৭ জুলাই) উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২১ জুলাই) উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ পুকুরে এসকল পোনা অবমুক্ত করা হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমানের সভাপতিত্বে ও সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সুলতানা লায়লা তাসনীম-এর সার্বিক ব্যবস্থাপনায় পোনা অবমুক্ত করণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন।

এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা তারিন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রশিদ, উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মো. হাফিজ উদ্দিন, রাকিবুল ইসলাম সিহাব, আরাফাতুল ইসলাম ও সুমনা আক্তার রীমা; বিভিন্ন এলাকার মৎস্যচাষী, স্থানীয় মৎস্য খাবার বিক্রেতাসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা ও বিভিন্ন গণমাধ্যমের স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

আরিফুল ইসলাম (বার্তা সম্পাদক)
“দ্যা নিউ স্টার”