শেরপুরে মাছ ধরে বাড়ি ফিরার পথে একই সাপের কামড়ে হতাহত ২

প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০
0Shares

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুরের নকলায় বন্যার পানিতে মাছ ধরে বাড়ি ফিরার পথে একই সাপের কামড়ে ছোবাহান মিয়া (৪৫) নামে এক কৃষক নিহত ও জামাল উদ্দিন (৫০) নামে আরও একজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের বাউসা গ্রামে এ হৃদয়বিদারক ঘটনা ঘটে। নিহত ছোবাহান মিয়া বাউসা গ্রামের জসিম উদ্দিনের ছেলে এবং আহত জামাল উদ্দিন একই গ্রামের মৃত হুরমুজ আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২১ জুলাই) দিবাগত রাতে ছোবাহান মিয়া তার বাড়ির নিকটে ফইলামারী বিলের আশেপাশে কারেন্ট জাল দিয়ে মাছ ধরতে যায়। গভীর রাতে ছোবাহান মিয়ার মাছ ধরা শেষ হলে, মাছসহ কারেন্ট জাল কাঁধে নিয়ে বাড়ি ফিরার পথে জালে আটকে থাকা ছোট একটি বিষধর সাপ তার অজান্তে পিঠে ছোবল দেয়। পানি থেকে রাস্তায় উঠার পরে যন্ত্রণা শুরু হলে, ছোবহান মিয়ার পিঠে কি হয়েছে তা স্থানীয় জামাল উদ্দিনকে দেখতে বলেন। তার কথামতো অসচেতন ভাবে দেখতে গেলে জামাল মিয়াকেও সাপটি ছোবল দেয়। জাল মাটিতে রেখে টর্চ লাইট দিয়ে দেখেন জালে একটি বিষধর সাপ আটকে আছে। পরে ওই রাতেই ছোবাহান মিয়া ও জামাল উদ্দিনকে তাদের পরিবারের সদস্যরা ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। তাদেরকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ছোবাহান মিয়াকে মৃত ঘোষনা করেন ও জামাল উদ্দিনকে হাসপাতালে ভর্তি করেন। এ খবর লেখা পর্যন্ত জামাল উদ্দিন ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে তার পরিবার সূত্রে জানা গেছে।

নকলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান ও বানেশ্বরদী ইউপির চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।