সাবেক সফল কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ২ দিনের সফরে এখন শেরপুরে

প্রকাশিত: ১২:৪২ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২০
0Shares
মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:
কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনের এম.পি সাবেক সফল কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী ঈদ-উল-আযহা উপলক্ষে নকলা ও নালিতাবাড়ী উপজেলার গরীব ও দু:স্ত মহিলাদের মাঝে শাড়ী এবং অন্যান্যদের মাঝে শার্ট বিতরণ করার লক্ষে ২ দিনের সফরে রোববার (২৬ জুলাই) সকালে তাঁর নির্বাচনী এলাকায় পৌঁছেছেন। তিনি আগামীকাল সোমবার (২৭ জুলাই) বিকেল ৩টার দিকে নকলা হতে রাজধানী ঢাকাস্থ নিজ বাসভবন রমনা এপার্টমেন্ট কমপ্লেক্সের উদ্দেশ্যে রওনা দিবেন বলে তথ্যমতে জানাগেছে।
উপজেলা প্রশাসন সূত্রে প্রাপ্ত কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির একান্ত সচিবের স্বাক্ষরিত তাঁর সফরসূচী অনুযায়ী জানা গেছে, মতিয়া চৌধুরী দুই দিনের এই সফরে নির্বাচনী এলাকা নকলা-নালিতাবাড়ীর গরীব ও দু:স্ত মহিলাদের মাঝে শাড়ী এবং অন্যান্যদের মাঝে শার্ট বিতরণ করবেন।
তথ্যে মতে, রোববার সকাল ৫ টার সময় রাজধানী ঢাকাস্থ নিজ বাসভবন রমনা এপার্টমেন্ট কমপ্লেক্স হতে যাত্রা শুরু করে গাজীপুর ও ময়মনসিংহ হয়ে সড়ক পথে রোববার সকাল ৯টার সময় নকলা পৌঁছেছেন। পরে জেলার নালিতাবড়ীর রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয় মাঠে বিতরণ কাজ শুরু করেছেন। পরে পর্যাক্রমে ১০ টায় বরুয়াজানি হাসান উচ্চ বিদ্যালয় মাঠে, সাড়ে ১০ টায় কেন্দুয়াপাড়া দারুল উলুম মাদ্রাসা মাঠে, ১১ টায় গাছগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, সাড়ে ১১ টায় মরিচপুরান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিতরণ কাজ শেষ করার মাধ্যমে নালিতাবাড়ী উপজেলায় প্রথম দিনের মতো বিতরণ শেষ করে নকলা উপজেলায় বিতরণ শুরু করবেন। নকলায় প্রথমে দুপুর ১২ টার সময় উপজেলার বারমাইসা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, সাড়ে ১২টায় ছত্রকোনা দাখিল মাদ্রাসা মাঠে, এক ঘটিকায় খারজান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, দেড়টার সময় বাউসা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, ২ টায় চন্দ্রকোনা রাজলক্ষী উচ্চ বিদ্যালয় মাঠে, আড়াইটায় নারায়নখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, ৩ টায় পাঠাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, সাড়ে ৩টায় বিবিরচর মাদ্রাসা মাঠে, ৪টায় গৌড়দ্বার বিএল উচ্চ বিদ্যালয় মাঠে এবং সাড়ে ৪টার সময় নকলা উপজেলা পরিষদ প্রাঙ্গনে রোববারের বিতরণ কাজ শেষে করে নকলায় রাত্রী যাপন করবেন।
আগামীকাল সোমবার (২৭ জুলাই) সকাল ৯টায় নালিতাবড়ী উপজেলার কাপাসিয়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বিতরণ কাজ শুরু করবেন। পরে সাড়ে ৯টায় নালিতাবড়ীর সন্নাসী ভিটা উচ্চ বিদ্যালয় মাঠে, ১০ টায় পাঁচগাও দাখিল মাদ্রাসা মাঠে, সাড়ে ১০ টায় ইন্তাজ আলী উচ্চ বিদ্যালয় মাঠে, ১২ টায় কন্যাডুবি ঈদগাহ মাঠে, সাড়ে ১২টায় বুরুঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, এক ঘটিকার সময় নয়াবিল উচ্চ বিদ্যালয় মাঠে ও ২ টার সময় নালিতাবড়ীর মুজিব শতবর্ষ মঞ্চ মাঠে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনের এম.পি সাবেক সফল কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী ঈদ-উল-আযহা উপলক্ষে গরীব ও দু:স্ত মহিলাদের মাঝে শাড়ী এবং অন্যান্যদের মাঝে শার্ট বিতরণ করবেন।
প্রতিটি বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে তিনি সাধারণ জনগনের সাথে অগ্রীম ঈদ শুভেচ্ছা বিনিময় করেতে পারেন বলেও বিশ্বস্থ বিভিন্ন সূত্রে জানা গেছে। এসকল অনুষ্ঠানে জেলা ও উপজেলা প্রশাসন, উপজেলা, ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ড আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, বিভিন্ন সংবাদ মাধ্যমের সাংবাদিকগন উপস্থিত থাকবেন বলে একাধিক তথ্যে নিশ্চিত হওয়া গেছে।
কোন প্রকার প্রাকৃতিক দুর্যোগের কারনে বিতরণ কাজ ব্যহত না হলে যথাসময়ে বিতরণ শেষ করে, সোমবার (২৭ জুলাই) বিকেল ৩টার দিকে নকলা হতে সড়ক পথে রাজধানী ঢাকার উদ্দেশ্যে রওনা দিবেন। আর রাস্তায় কোন কারনে দেড়ী নাহলে সোমবার সন্ধ্যা ৭টার সময় নিজ বাসভবন রমনা এপার্টমেন্ট কমপ্লেক্সে উপস্থিত হওয়ার কথা সফর সূচীতে লিখিত ভাবে বলা হয়েছে।